AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

 খালেদা জিয়ার মুক্তির বিষয় খতিয়ে দেখা হচ্ছে: আইনমন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:১৪ পিএম, ৮ ডিসেম্বর, ২০২১
 খালেদা জিয়ার মুক্তির বিষয় খতিয়ে দেখা হচ্ছে: আইনমন্ত্রী

ছবি: একুশে সংবাদ

বুধবার (০৮ ডিসেম্বর) বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা মামলার রায়ের প্রতিক্রিয়া জানাতে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক  বলেন, খালেদা জিয়ার মুক্তির বিষয়ে বিএনপিপন্থী আইনজীবীরা যেসব সুপারিশ করেছেন তা খতিয়ে দেখা হচ্ছে।

তিনি বলেন, বিএনপিপন্থী আইনজীবীরা যে সুপারিশ করেছেন, সেই পদ্ধতিতে অন্য কোনো দেশে মুক্তি দেওয়ার নজির আছে কিনা সেই বিষয়ে খতিয়ে দেখা হচ্ছে। অচিরেই সিদ্ধান্ত জানানো হবে।


বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার প্রকৃত ও ন্যায় বিচার করা হয়েছে বলে জানিয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, এ রায়ে আপাতদৃষ্টিতে প্রকৃত বিচার ও ন্যায়বিচার হয়েছে। প্রসিকিউশন টিম ও বিচার বিভাগের সবার প্রতি কৃতজ্ঞতা। বিজ্ঞ আদালতের এ রায় প্রমাণ করেছে, আমাদের দেশে আইনের শাসন রয়েছে। এমন হত্যাকাণ্ড বা অপরাধ করে কেউ নির্দ্বিধায় ঘুরে বেড়াতে পারবে না। রাজনীতি করতে পারবে না।

আইনমন্ত্রী আরো বলেন, যেহেতু এটা ডেথ রেফারেন্স, এর নথিপত্রকে বলে পেপার বুক। আমরা তাড়াতাড়ি কাজ শুরু করে দেবো। যেন পেপার বুক তৈরির জন্য হাইকোর্টে কোনো বিলম্ব না হয়।

কিছু কিছু মামলা আছে, যেগুলো সমাজের বিবেককে নাড়িয়ে দেয়। সরকারের দায়িত্ব এসব মামলা দ্রুত বিচার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করে সমাজকে আশ্বস্ত করা আইনের শাসন দেশে বিরাজ করছে। সেই দায়িত্ব পালনে শেখ হাসিনার সরকার এখন পর্যন্ত সফল।

এই মামলায় ২৫ আসামির মধ্যে তিন জন শুরু থেকেই পলাতক। বাকি ২২ জন আদালতে উপস্থিত ছিল। দণ্ডবিধির ৩০২ ধারায় সন্দেহাতীতভাবে দোষী সাব্যস্ত হওয়ায় মামলাটির রায়ে ২০ জনকে মৃত্যুদণ্ড ও পাঁচ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।


একুশে সংবাদ/ঢাপো/ হাফিজ.
 

Link copied!