ঢাকা মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২, ৫ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

বাংলাদেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে : প্রধানমন্ত্রী


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:২১ পিএম, ৫ ডিসেম্বর, ২০২১
বাংলাদেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে : প্রধানমন্ত্রী

বাংলাদেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে। আগামী প্রজন্মের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের আত্মমর্যাদাশীল উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলাদেশ বিনির্মাণে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার (৫ ডিসেম্বর) বিকেলে হোটেল ইন্টারকন্টিনেন্টালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের অনুষ্ঠান ‘বিশ্ব শান্তি সম্মেলন' এর সমাপনীতে ভাষণে এসব কথা বলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে সমাপনী অনুষ্ঠান শুরু হয়। থিম সঙ্গীত এবং বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ওপর ভিডিও ক্লিপ পরিদর্শন করা হয়।
সম্মেলনের সভাপতি জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, স্থিতিশীল সমাজ নির্মাণে শান্তির বিকল্প নেই। বাংলাদেশ গর্বিত বঙ্গবন্ধুর শান্তির দর্শন গোটা বিশ্বে বিনিময় করার জন্য। ‘ঢাকা শান্তি ঘোষণা’ বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় পথ দেখাবে।

যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী গর্ডন ব্রাউন ভার্চুয়ালি বলেন, বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় পারমাণবিক অস্ত্র নির্মূল করার ওপর জোর দেন। তিনি জলবায়ু সংকট মোকাবিলায় সব দেশকে একত্রে কাজ করার অনুরোধ করেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেন, শান্তি কখনই প্রতিষ্ঠা হবে না, যতক্ষণ ন্যায় বিচার সাম্য ও সাধারণ মানুষের অধিকার নিশ্চিত না হবে। বিশ্বের ১ শতাংশ মানুষ ৫০ শতাংশের মত সম্পদ নিয়ে আছে। অস্ত্র তৈরিতে ট্রিলিয়ন ট্রিলিয়ন ডলার খরচ হচ্ছে। রোহিঙ্গা ও ফিলিস্তিনিদের ওপর অন্যায় করা হচ্ছে। এসব কিছুই শান্তি বিঘ্ন করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে শেখ হাসিনা মহানুভবতা দেখিয়েছেন। তবে তারা যদি নিজ দেশে ফিরে না যায় তাহলে এ অঞ্চলে অশান্তি দেখা দিতে পারে।