AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শীর্ষ জঙ্গিদের জেল থেকে মুক্ত করারই ছিল তাদের উদ্দেশ্য


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:১৬ পিএম, ৪ ডিসেম্বর, ২০২১
শীর্ষ জঙ্গিদের জেল থেকে মুক্ত করারই ছিল তাদের উদ্দেশ্য

ছবি: একুশে সংবাদ

নীলফামারীতে আটক পাঁচ জঙ্গি বোমা হামলা চালিয়ে দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি এবং শীর্ষ জঙ্গিদের জেল থেকে মুক্ত করারাই ছিল উদ্দেশ্য ও মাহাপরিকল্পনা। এ তথ্য জানিয়েছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

আটক জঙ্গিদের কাছ জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য থেকে জানান, এ জঙ্গিরা জেএমবির সামরিক শাখার সদস্য। ইন্টারনেটের বিভিন্ন ওয়েব পেজ দেখে তারা দীর্ঘদিন ধরে বোমা তৈরির প্রশিক্ষণ নেন। মূলত জেলখানায় অন্তরীণ থাকা শীর্ষ জঙ্গিদের আদালতে নিয়ে যাওয়ার পথে হামলা চালিয়ে মুক্ত করাই ছিল উদ্দেশ্য। আইন-শৃঙ্খলা বাহিনী, গুরুত্বপূর্ণ ও জনবহুল স্থাপনায় বোমা হামলা চালিয়ে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার লক্ষ্যে তারা বোমা তৈরি করেন।

শনিবার (৪ ডিসেম্বর) বিকেলে র‍্যাব-১৩ এর রংপুর সদর দফতরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান কমান্ডার খন্দকার আল মঈন। এর আগে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত অভিযান চালিয়ে নীলফামারী সদর উপজেলার সোনারায় ইউনিয়নের পুটিহারি মাঝাপাড়া গ্রামে শরিফুল ইসলাম নামে এক ব্যক্তির বাড়ি থেকে জঙ্গি সন্দেহে পাঁচজনকে আটক করে র‍্যাব।

আটককৃতরা  হলেন- সদর উপজেলার উত্তর মুশরত কুখাপাড়া গ্রামের মৃত মকবুল হোসেনের ছেলে আহিদুল ইসলাম আহিদ ওরফে পলাশ (২৬) ও জাহিদুল ইসলাম জাহিদ ওরফে জোবায়ের (২৭)। এদের মধ্যে আহিদ নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির রংপুর অঞ্চলের সামরিক শাখার প্রধান।

অভিযানের সময়ে উদ্ধার হওয়া একটি শক্তিশালী বোমা নিষ্ক্রিয় করেছে র‍্যাবের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিট।

একুশে সংবাদ/ ডা.পো/ হাফিজ.
 

Link copied!