AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিজয় দিবসে সেনাবাহিনীর প্রস্তুতকৃত লোগো‍‍`র মাধ্যমে দেশাত্মবোধ জাগ্রত হবে - স্পিকার


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:৩৮ পিএম, ১ ডিসেম্বর, ২০২১
বিজয় দিবসে সেনাবাহিনীর প্রস্তুতকৃত লোগো‍‍`র মাধ্যমে দেশাত্মবোধ জাগ্রত হবে - স্পিকার

ছবি: একুশে সংবাদ

নিজস্ব প্রতিবেদক:বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড.শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, বাংলাদেশ সেনাবাহিনীর প্রস্তুতকৃত মহান বিজয় দিবস লোগো'র মাধ্যমে দেশাত্মবোধ জাগ্রত হবে দেশের প্রতিটি প্রান্তে।

বুধবার ঢাকা সেনানিবাসের মাল্টিপারপাস কমপ্লেক্সে ০৯ পদাতিক ডিভিশনের উদ্যোগে আয়োজিত মহান বিজয় দিবস কুচকাওয়াজ-২০২১ লোগো উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

এসময় স্পীকার মহান বিজয় দিবস কুচকাওয়াজ-২০২১ লোগো উন্মোচন করেন। বাংলাদেশের আন্দোলন সংগ্রাম ও স্বাধীনতা অর্জন ইতিহাসের প্রেক্ষাপটে লোগোটিকে অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে উল্লেখ করেন তিনি।

অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি।

অনুষ্ঠানে মহান বিজয় দিবস কুচকাওয়াজ-২০২১ লোগো'র পটভূমি বর্ণনা করেন ০৯ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মোহাম্মদ শাহীনুল হক, বিএসপি, এনডিসি, এইচডিএমসি, পিএসসি।

স্পীকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত কাজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে সম্পন্ন হচ্ছে। তাঁর নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের বিস্ময়। বাংলাদেশের অগ্রযাত্রায় প্রধানমন্ত্রীর সহযাত্রী হতে পেরে তিনি গর্বিত বলে উল্লেখ করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে আধুনিক অস্ত্র-শস্ত্র ও যন্ত্রপাতি সংযোজন করে সশস্ত্রবাহিনীকে আরও সমৃদ্ধ করা হচ্ছে। বর্তমানে সেনাবাহিনী জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে দূর্দান্ত কাজ করার মধ্যে দিয়ে জাতির আস্থার প্রতীকে পরিণত হয়েছে বলে স্পীকার উল্লেখ করেন।

পরে এসময় ০৯ পদাতিক ডিভিশনের জিওসি লোগো সম্বলিত ক্রেস্ট স্পীকারের হাতে তুলে দেন।


অনুষ্ঠানে তিনবাহিনীর প্রধানগণ এবং সশস্ত্রবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 একুশে সংবাদ /আ/ হাফিজ.

Link copied!