ঢাকা রবিবার, ২৩ জানুয়ারি, ২০২২, ১০ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়েছেন আবরারের বাবা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১১:২২ এএম, ২৮ নভেম্বর, ২০২১
হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়েছেন আবরারের বাবা

আজ (রোববার) বেলা ১২টায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার রায় ঘোষণা করার কথা রয়েছে। এ লক্ষ্যে ঢাকার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে আটক থাকা ২২ আসামিকে  হাজির করা হয়েছে আদালতে। ঢাকা মহানগর দায়রা জজ আদালতের হাজতখানায় তাদের রাখা হয়েছে। রায়ে সব আসামির দৃষ্টান্তমূলক শাস্তি চেয়েছেন আবরারের বাবা বরকত উল্লাহ।

রোববার (২৮ নভেম্বর) সকালে পুরান ঢাকার দ্রুত বিচার ট্রাইবুনাল-১ প্রাঙ্গণে এ কথা জানান তিনি।

তিনি বলেন, মামলায় আসামিদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড প্রত্যাশা করছি। তাদের এমন শাস্তি হওয়া দরকার, যাতে আগামীতে কোনা শিক্ষাপ্রতিষ্ঠানে এমন হত্যাকাণ্ড না হয়।

তিনি আরও বলেন, এ মামলায় ২৫ আসামির মধ্যে ২২ জন কারাগারে রয়েছে। এখনো তিনজন পলাতক। শুনেছি তারা নাকি দেশের বাইরে চলে গেছে। তাদেরও গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি দিতে হবে।

এর আগে রোববার সকাল সাড়ে ৯ টার দিকে গ্রেফতার থাকা ২২ আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। তাদের রাখা হয়েছে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের হাজতখানায়।

এর আগে ১৪ নভেম্বর রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য ২৮ নভেম্বর দিন ধার্য করেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান। এই আদালতে মামলাটির বিচারিক কার্যক্রম সম্পন্ন হয়েছে।

বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী ২০১৯ সালের ৬ অক্টোবর রাতে ভারতের সঙ্গে বাংলাদেশের বিভিন্ন চুক্তির সমালোচনা করে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার জেরে আবরার ফাহাদকে ডেকে নেন। ওইদিন রাত ৩টার দিকে তার মরদেহ উদ্ধার করা হয় শেরেবাংলা হলের দোতলার সিঁড়ির করিডোর থেকে।


একুশে সংবাদ/জা/তাশা