AB Bank
ঢাকা বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১১:৫৩ এএম, ২৪ নভেম্বর, ২০২১
মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ

এবার আদালত অবমাননার অভিযোগে হাইকোর্টে আবেদন করা হয়েছে আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলমসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে। জমিজমা সংক্রান্ত এক মামলায় আদালতের আদেশ থাকার পরও তা না মানার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।   

এ বিষয়ে বুধবার (২৪ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি মামুনুর রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চে শুনানি হওয়ার কথা রয়েছে।

জানা যায়, গাজীপুরের সদর উপজেলার মির্জাপুর ইউনিয়নের একটি জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। পরে ওই জমি দখলে থাকা ব্যক্তি এ নিয়ে হাইকোর্টে রিট করলে হাইকোর্ট এ ব্যাপারে নিষেধাজ্ঞা দেন। সেই নিষেধাজ্ঞা নিয়ে জমি আগের মতো ব্যবহার করে আসছিলেন আবেদনকারী।

কিন্তু চলতি বছরের শুরুতে মেয়র জাহাঙ্গীর ও তার অনুসারীরা ওই জমি নিজেদের বলে তা ব্যবহারে বাধা দেন। এ অবস্থায় সম্প্রতি মেয়র জাহাঙ্গীরসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ এনে আবেদন করেছেন এক ব্যক্তি।

সম্প্রতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করার দায়ে মেয়র জাহাঙ্গীরকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। পাশাপাশি আ’লীগের প্রাথমিক সদস্যপদ থেকেও তাকে অব্যাহতি দেওয়া হয়েছে। দল থেকে বহিষ্কার হওয়ার পর কোণঠাসা হয়ে পড়েছেন তিনি।

এছাড়া গতকাল দুপুরে রাজবাড়ী ১নং আমলি আদালতে  মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে বঙ্গবন্ধুকে কটূক্তি ও মুক্তিযুদ্ধ নিয়ে উসকানিমূলক বক্তব্য দেওয়ায় মামলা করা হয়েছে। মামলাটি করেন মানবিক বাংলাদেশ সোসাইটির রাজবাড়ী পৌর শাখার সভাপতি শশী আক্তার।


একুশে সংবাদ/জা/তাশা

Link copied!