ঢাকা শনিবার, ১৬ অক্টোবর, ২০২১, ১ কার্তিক ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ঢাকাবাসীর দুর্ভোগ বাড়ানোর পিছনে সমন্বয়হীন কার্যক্রমই দায়ী-ডিএসসিসি


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:০২ পিএম, ১৩ অক্টোবর, ২০২১
ঢাকাবাসীর দুর্ভোগ বাড়ানোর পিছনে সমন্বয়হীন কার্যক্রমই দায়ী-ডিএসসিসি

মন্তব্য করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস বলেছেন, বিভিন্ন সংস্থার সমন্বয়হীন উন্নয়ন কার্যক্রম ঢাকাবাসীর দুর্ভোগ বাড়িয়েছে।

আজ বুধবার (১৩ অক্টোবর) রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে টিটিপাড়া পর্যন্ত জলাবদ্ধতা নিরসনে চলমান উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস। পরিদর্শন শেষে তিনি এই মন্তব্য করেন।

জলাবদ্ধতা নিরসনে চলমান উন্নয়ন কার্যক্রম পরিদর্শনের সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের স্থানীয় কাউন্সিলর এবং ডিএসসিসির বিভিন্ন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই সময় মেয়র তাপস বলেন, বৃষ্টি হলেই কমলাপুর রেলওয়ে স্টেশনের আশপাশের জায়গা ব্যাপকভাবে জলাবদ্ধতার সৃষ্টি হয়। গত বছরও এই সব জায়গায় জলাবদ্ধতা হয়েছিল। তা রোধ করতে রীতিমত আমরা কাজ শুরু করেছি। জলাবদ্ধতা নিরসনে ১০৩ কোটি টাকা নিজস্ব অর্থায়নে কার্যক্রম শুরু করেছি। বড় বড় নর্দমার সংযোগের কাজ শুরু করেছি। এভাবে আমাদের ঢাকা শহরের বিভিন্ন এলাকায় কার্যক্রম চলমান রয়েছে। আমরা আশাবাদী জলাবদ্ধতা সম্পূর্ণভাবে নিরসন হবে।

ডিএসসিসি মেয়র আরো বলেন, আমাদের বিভিন্ন মার্কেট বেদখল হয়ে আছে। দুর্বৃত্তরা আমাদের মার্কেটগুলো দখল করে রেখেছে। মতিঝিল এজিবি কলোনি মার্কেট বেদখলে ছিল। মামলা মোকদ্দমা করে মার্কেটের দোকানগুলো তারা নিজেদের নিয়ন্ত্রণে রেখেছিল। আমরা মার্কেটগুলো পরিপূর্ণভাবে দখলমুক্ত করতে কাজ করছি এবং কাজ শেষে বৈধ মালিকদের কাছে তা হস্তান্তর করা হবে।

একুশে সংবাদ/রাফি/বাবু