ঢাকা শুক্রবার, ০৬ আগস্ট, ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ঈদের দিন করোনায়  বিভিন্ন জেলায় কত মৃত্যু


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০১:৫৬ পিএম, ২১ জুলাই, ২০২১
ঈদের দিন করোনায়  বিভিন্ন জেলায় কত মৃত্যু

সারা দেশ ছড়িয়ে পরেছে করোনাভাইরাস প্রতিদিনই বাড়ছে মৃত্যুর সংখ্যা। আক্রান্তের সংখ্যাও দিন দিন বাড়েছে অনেক। বুধবার (২১ জুলাই) এ রিপোর্ট লেখা পর্যন্ত দেশের বিভিন্ন জেলায় করোনা ও উপসর্গ নিয়ে ১৩০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে ।

ময়মনসিংহ: ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৭ জন করোনা শনাক্ত হয়ে এবং ১১ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। বুধবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ফোকাল পারসন ডা. মহিউদ্দিন খান মুন।

রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৪ জন করোনায় ও বাকি ১৪ জন উপসর্গ নিয়ে মারা গেছেন। এদের মধ্যে রাজশাহীর ৮ জন, নাটোরের ৪ জন, চাঁপাইনবাবগঞ্জের দুজন, পাবনার ২ ও নওগাঁ ও কুষ্টিয়ার একজন করে মারা যান।

পঞ্চগড়: পঞ্চগড়ে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও দুজনের মৃত্যু হয়েছে। করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ৪৩ জনের। এ সময় ৮৭ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে আরও ৪৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়।

সাতক্ষীরা: সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। সবাই করোনা উপসর্গ নিয়ে মারা গেছে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে। এছাড়া গত ২৪ ঘণ্টায় জেলায় ১৯০ জনের নমুনা পরীক্ষা শেষে ৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২১ দশমিক ৫৭ শতাংশ। 

কুষ্টিয়া: গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়াতে ১১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৯ জন করোনা আক্রান্ত হয়ে, আর দুজন উপর্সগ নিয়ে। ৪৭৬টি নমুনায় ২০২ জনের করোনা শনাক্ত হয়েছে। 

ঝিনাইদহ: ঝিনাইদহে ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে ৯ জনের মৃত্যু হয়েছে। নতুন আক্রান্ত ১৬৬ জন।

ঝিনাইদহের সিভিল সার্জন ডা. সেলিনা বেগম জানান, বুধবার সকালে ঝিনাইদহ ল্যাব থেকে ৪০৫টি নমুনার ফলাফল এসেছে। এর মধ্যে ১৬৬ জনের করোনা পজিটিভ এসেছে। 
 
চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় করোনা ও উপসর্গে নিয়ে মারা গেছেন আরও ৯ জন।

খুলনা: গত ২৪ ঘণ্টায় খুলনায় করোনা আক্রান্ত ও উপসর্গে মারা গেছেন আরও ৬ জন।

বরিশাল: গত ২৪ ঘণ্টায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ১৫ জনের মৃত্যু হয়েছে।

ফরিদপুর: ফরিদপুরে ঈদের দিনে করোনায় মারা গেছেন আরও ৯ জন।

টাঙ্গাইল: গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইলে করোনা ও উপসর্গ নিয়ে চারজনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন আর ৯৫ জন।

নেত্রকোনা: গত ২৪ ঘণ্টায় নেত্রকোনায় নতুন করে করোনা শনাক্ত ২৬ হয়েছেন। এছাড়া মারা গেছেন আরও ৩ জন। 

বগুড়া: গত ২৪ ঘণ্টায় বগুড়ায় করোনা ও উপসর্গ নিয়ে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ১১ জনের উপসর্গ এবং ৭ জন করোনায় মৃত্যু হয়েছে।

ঠাকুরগাঁও: গত ২৪ ঘণ্টায় ঠাকুরগাঁওয়ে করোনায় তিন জনের মৃত্যু হয়েছে।

চলছে করোনা মহামারির সংকটময় সময় । প্রতিদিন বারছে মত্যুর সংখ্যা সেই সাথে বারছে আক্রান্ত । সারা বিশ্বে ঈদ উদযাপন হলেও করোনার কথা নারা দিচ্ছে সবার মনে । হাহাকার চলছে সব যায়গায় ।


একুশে সংবাদ/স.টি/বর্না