ঢাকা রবিবার, ০১ আগস্ট, ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

দূরপাল্লার বাস বন্ধ,আসা-যাওয়া চলছেই


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:৩৬ পিএম, ২৪ জুন, ২০২১
দূরপাল্লার বাস বন্ধ,আসা-যাওয়া চলছেই

দেশে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে রাখার জন্য গত মঙ্গলবার (২২ জুন) থেকে সাত জেলায় দেওয়া হয়েছে কঠোর লকডাউন। লকডাউন জেলাগুলো থেকে রাজধানীকে বিচ্ছিন্ন রাখতে বুধবার (৩০ জুন) মধ্যরাত পর্যন্ত চলমান থাকবে এই সিদ্ধান্ত। এরই পরিপ্রেক্ষিতে বন্ধ রয়েছে দূরপাল্লার যে কোন বাস চলাচল। রাজধানীর ভিতরে ঢুকতে ও বের হতে পারছেনা যে কোনো ধরনের পরিবহন।

দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকলেও ঢাকা-ময়মনসিংহ সড়ক ধরে আশপাশের জেলা থেকে অনেকেই ঢাকায় প্রবেশ ও ত্যাগ করছেন বলে দেখা যায়। কারণ হিসেবে তারা বলছেন, জরুরি কাজেই ঢাকায় আসছেন ও ঢাকা থেকে যাচ্ছেন। ভেঙে ভেঙে চলাচল করায় তাদের দুর্ভোগ পোহাতে হচ্ছে, গুনতে হচ্ছে বাড়তি ভাড়া।

ভৈরব থেকে আসা এক ব্যক্তি জানান, জরুরি কাজে তিনি বাড়িতে যান। অফিস খোলা থাকার কারনে আজই তাকে ঢাকা ফিরতে হয়েছে। কয়েকটি পরিবহনযোগে তিনি ঢাকায় এসেছেন।

তিনি বলেন, আমি ছোট চাকরি করি। কর্ম না থাকলে তো না খেয়ে থাকতে হবে। অফিস ও বাড়ি দুই-ই সামলাতে হয় আমাকে। করোনার কারণে বাইরে চলাফেরা করা ঠিক না, এটা আমি বুঝি। তবে উপায় নাই বলেই চলাচল করতে হচ্ছে।

এদিকে জরুরি কাজে সিরাজগঞ্জ যাবেন এক ব্যক্তি। তিনি বলেন, বাড়িতে যাওয়া আমার খুবই দরকার। কিন্তু বাস চলাচল বন্ধ। কীভাবে যাবো, বুঝতে পারছি না।

বৃহস্পতিবার (২৪ জুন) রাজধানীর ঢাকা ময়মনসিংহ (বিমানবন্দর, জসিম উদ্দিন, রাজলক্ষীসহ আশপাশের) সড়কে দূর পাল্লার বাস চলাচল করতে দেখা যায়নি। রাজধানীতে গণপরিবহন চলছে, তাও সংখ্যা অনেক কম।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তরা) মো. সাইফুল হক জানান, ঘোষণা অনুযায়ী গাজীপুরে লকডাউন চলমান। ঢাকা ময়মনসিংহ সড়কের উত্তরার এই অংশে কোনো দূরপাল্লার বাস চলাচল করছে না। সড়ক নিয়ন্ত্রণে আমাদের টিম কাজ করছে। তবে অনেকেই অটোতে, রিকশায় এমনকি পায়ে হেঁটে শহরে প্রবেশ করছেন বলে জানান মো. সাইফুল হক।

 

 

 

 

একুশে সংবাদ/রাফি/ব