AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঢাকায় রুট পারমিট ছাড়া চলবে না কোনো বাস


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৪:৩৮ পিএম, ২৪ জুন, ২০২১
ঢাকায় রুট পারমিট ছাড়া চলবে না কোনো বাস

বৃহস্পতিবার (২৪ জুন) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নগরভবনে বাস রুট রেশনালাইজেশন কমিটির ১৭তম সভায় রুট পারমিট ছাড়া ঢাকায় কোনো বাস চলতে দেওয়া হবে না, এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সভা সূত্র থেকে জানা গেছে।

সভায় উপস্থিত ছিলেন কমিটির সভাপতি ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামসহ কমিটির অন্যান্য নেতৃবৃন্দ ও সদস্যরা।

এই সময় মেয়র আতিকুল ইসলাম বলেন, ঢাকায় ১৬৪৬টি গাড়ি, রুট পারমিট ছাড়া চলাচল করে থাকে। আগামী ১লা জুলাই থেকে ৩১ আগস্ট পর্যন্ত ঢাকা উত্তর এবং দক্ষিণ সিটি করপোরেশন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, বিআরটিএ মিলে যৌথ অভিযান চালাবে। অভিযানে যাদের রুট পারমিট নেই তারা কেউ ঢাকা শহরে ঢুকতে এবং ঢাকার ওপর দিয়ে যেতেও পারবে না বলে সিদ্ধান্ত হয়।

সড়কে শৃঙ্খলা ফেরানোর পাশাপাশি রাজধানীর গণপরিবহনের অসুস্থ প্রতিযোগিতা দূর করতে গঠন করা হয়েছিল এই বাস রুট রেশনালাইজেশন কমিটি। কমিটি রাজধানীর সড়কে শৃঙ্খলা ফেরাতে কাজ করছে। কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ইতিমধ্যে চক্রাকার বাস নামানো, নতুন রুট নির্ধারণ, বাস রুট ফ্র্যাঞ্চাইজিং, আন্তঃজেলা বাস টার্মিনালের স্থান নির্ধারণসহ বেশকিছু উদ্যোগ নিয়েছে এই কমিটি।

গত ২৩ ফেব্রুয়ারি সবশেষ ১৬তম সভায় ঘাটারচর থেকে কাঁচপুর পর্যন্ত বাস রুটের প্রথম পাইলটিং শেষ করার বিষয়ে আলোচনা হয়েছিল। সেই আলোচনায় ঘাটারচর থেকে কাঁচপুর পর্যন্ত বাস ভাড়া নির্ধারণের বিষয়টি বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) ওপর অর্পিত করা হয়েছিল এবং তারা সেটি সম্পন্ন করেছে বলে উল্লেখ করা হয়েছিল। একই সঙ্গে এই রুটে ভাড়া নির্ধারণ করা হয়েছিল প্রতি কিলোমিটার ২ টাকা ২০ পয়সা করে।

একুশে সংবাদ /রাফি

Link copied!