AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাজশাহীতে ট্রেন বন্ধের ঘোষণা 


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১০:৩৭ এএম, ১১ জুন, ২০২১
রাজশাহীতে ট্রেন বন্ধের ঘোষণা 

আজ শুক্রবার (১১ জুন) সারা দেশে ট্রেন চল্লেও চলছে না রাজশাহী মহানগরে । করোনা সংক্রমণ অতি মাত্রায় বেরে যাওয়ার কারনে রাজশাহী মহানগরে আবারও সাতদিনের লকডাউন ঘোষণা করা হয়েছে । (১১ জুন) বিকেল ৫টা থেকে কার্যকর শুরু হবে এ লকডাউন। শুধু মহানগর এলাকায় এ লকডাউন চলবে আগামী ১৭ জুন মধ্যরাত পর্যন্ত।

গতকাল বৃহস্পতিবার (১০ জুন) দিবাগত রাত ১০টার দিকে এ ঘোষণা দেয়া হয়েছে। আদেশ জারি করেন রাজশাহীর জেলা প্রশাসক আবদুল জলিল।

সেখানে বলা হয়েছে, লকডাউন চলাকালে সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান, শপিংমল, দোকান রেস্টুরেন্ট বন্ধ থাকবে। তবে ওষুধ, কাঁচাবাজার, চিকিৎসাসেবা, মরদেহ দাফন ও সৎকারের সঙ্গে জড়িত প্রতিষ্ঠান এর আওতাবহির্ভূত থাকবে।

বিধিনিষেধ চলাকালীন বাস-ট্রেনসহ কোনো প্রকার যানবাহন রাজশাহী নগরীতে প্রবেশ করবে না এবং রাজশাহী নগর থেকে বাইরে যেতে পারবে না। তবে আমসহ অন্যান্য কৃষিপণ্য, খাদ্যসামগ্রীবাহী পরিবহন, রোগী পরিবহনকারী অ্যাম্বুলেন্স এবং জরুরি সেবাদানকারী পরিবহন এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

বিয়ে, জন্মদিন, পিকনিক পার্টি ইত্যাদি আচার-অনুষ্ঠানসহ সব ধরনের গণজমায়েত বন্ধ থাকবে। সব পর্যটনস্থল, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদনকেন্দ্র বন্ধ থাকবে। এই বিধিনিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

অতি মাত্রা করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে বৃহস্পতিবার (১০ জুন) থেকে শুক্রবার (১১ জুন) এ পর্যন্ত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ১৫ জনের মৃত্যু হয়েছে ।

 

 

 

একুশে সংবাদ/বর্না

Link copied!