ঢাকা রবিবার, ০১ আগস্ট, ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

দেশে আটকে পড়া মালয়েশিয়া প্রবাসীদের মানবন্ধন


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৩৮ পিএম, ১ জুন, ২০২১
দেশে আটকে পড়া মালয়েশিয়া প্রবাসীদের মানবন্ধন

মঙ্গলবার (১ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন এর আয়োজন করে, করোনাকালে বাংলাদেশে ছুটিতে এসে আটকে পড়া মালয়েশিয়া প্রবাসীরা। আটকে পড়া মালয়েশিয়া প্রবাসীদের পক্ষে মো: জসিম এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন আব্দুর রহিম সহ অর্ধশতাধিক মালয়েশিয়া প্রবাসীরা।

এ সময় তারা পাসপোর্টের মাধ্যমে নিবন্ধন করে করোনা টিকা প্রদানসহ ৬ দফা দাবি জানান। তাদের দাবিগুলো হচ্ছে, ইতোমধ্যে মালয়েশিয়া থেকে যারা সেদেশে যাওয়ার অনুমোদন পেয়েছে তাদের বাংলাদেশ ওয়ান স্টপ ভিসা সেন্টারের মাধ্যমে রি-এন্ট্রি ভিসা দিয়ে বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করে প্রবাসীদের নিজ কর্মস্থলে পাঠানোর ব্যবস্থা করা। মাই ট্রাভেল পাস অ্যাপ্লাই করে কূটনৈতিক চেষ্টা চালিয়ে সাত কর্ম দিবসের মধ্যে অ্যাপ্রুভালের ব্যবস্থা করা।

দেশে আটকে থাকা সব মালয়েশিয়ান প্রবাসীদের দ্রুত মালয়েশিয়াতে স্ব-স্ব কর্মস্থলে পাঠানোর ব্যবস্থা করা। নিয়োগকর্তা যোগাযোগ করছে না এমন সব মালয়েশিয়ান প্রবাসীদের তালিকা করে পুনরায় তাদের কর্মস্থলে ফিরিয়ে নিতে উদ্যোগ নেওয়া এবং বর্তমান অবস্থা বিবেচনা করে কোয়ারেন্টাইনের সব খরচ সরকারকে বহন করা। মানববন্ধনে প্রবাসীরা বলেন, আমরা ছুটিতে থাকাকালীন সময়ে করোনাভাইরাসের প্রকোপ শুরু হয়েছিল

। ওই সময় থেকে এখন পর্যন্ত আমরা দেশে অবস্থান করছি। অনেকের কাজের মেয়াদ শেষ হয়ে গেছে, কারও কারও শেষ হওয়ার পথে। কাজবিহীন দেশে থাকতে থাকতে অর্থনৈতিক অবস্থাও আমাদের আজ শোচনীয়। তাই সরকারের কাছে আমাদের এই দাবিগুলো জানাচ্ছি। সরকার যেন এই বিষয়ে একটু নজর দিয়ে আমাদের এই সমস্যার সমাধান করে,কর্মস্থলে যাওয়ার ব্যবস্থা করে দেন।

একুশে সংবাদ/রাফি