ঢাকা বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

আজ বাংলাদেশের বিভিন্ন এলাকায় পালন হচ্ছে ঈদ 


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০১:০০ পিএম, ১৩ মে, ২০২১
আজ বাংলাদেশের বিভিন্ন এলাকায় পালন হচ্ছে ঈদ 

দেশের বিভিন্ন এলাকায় সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে আজই পালন হচ্ছে পবিত্র ঈদ-উল-ফিতর।আজ বৃহস্পতিবার (১৩ মে)  চাঁদপুরসহ দেশের কয়েকটি জেলায় উদযাপিত হচ্ছে ঈদ। চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার টোরা মুন্সিরহাট জামে মসজিদে আজ সকালে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়।সামাজিক দূরত্ব মেনেই মুসল্লিরা অংশ নেন ঈদ জামাতে।
এছাড়া হাজীগঞ্জ, শাহারাস্তি ও মতলব উত্তরের ৫০টি গ্রামেও একই ভাবে ঈদ উদযাপন হয়। 

এদিকে মুন্সিগঞ্জের ৯টি গ্রামে ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। গ্রামগুলো হচ্ছে- সদর উপজেলার আনন্দপুর, শিলই, নায়েবকান্দি, আধারা, মিজিকান্দি, কালিরচর, বাংলাবাজার, বাঘাইকান্দির ও কংসপুরা একাংশ।

পার্বত্য জেলা বান্দরবানের লামা, আলীকদম, নাইক্ষ্যাংছড়ি, কক্সবাজারের চকরিয়া, টেকনাফ, মহেশখালী ও কুতুবদিয়ার কয়েকটি গ্রামে থাকা মির্জারখীল দরবার শরিফের ভক্তরাও আজ ঈদ উদ্‌যাপন করছেন। 

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার দুটি গ্রামসহ সাতকানিয়া, চন্দনাইশ, বাঁশখালী, পটিয়া, বোয়ালখালী, হাটহাজারী, রাউজান ও ফটিকছড়ির অর্ধশতাধিক গ্রামে পবিত্র ঈদুল ফিতর উদ্‌যাপিত হচ্ছে। সাতকানিয়া উপজেলার মির্জাখীল দরবার শরিফের অনুসারীরা সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ পালন করেন। আনোয়ারা উপজেলার বরুমচড়া ও তৈলারদ্বীপ গ্রামে সকাল সাড়ে আটটায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। 

এছাড়া মোংলা, বরিশাল, ঝিনাইদহের হরিণাকুন্ডু, দিনাজপুর ও মৌলভীবাজারের বেশ কয়েকটি এলাকায় পালন হচ্ছে ঈদুল ফিতর।

একুশে সংবাদ/তাশা