ঢাকা শনিবার, ০৮ মে, ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank
টানা তৃতীয়বারের মতো

তৃতীয়বারের মতো মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন মমতা


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:৪৯ পিএম, ৩ মে, ২০২১
তৃতীয়বারের মতো মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন মমতা

নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে  টানা তৃতীয় বারের মতো রাজ্যের মুখ্যমন্ত্রীর শপথ নিতে যাচ্ছেন। আগামী ৫ মে শপথ নেবেন তিনি। তারপর ৬ ও ৭ মে শপথ নেবেন নবনির্বাচিত বিধায়করা।

সোমবার (৩ মে) বিকেলে তৃণমূল ভবন থেকে বৈঠক শেষে শপথ গ্রহণের জন্য এই দিন ধার্য করা হয় বলে জানিয়েছেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে, কালীঘাটে সংবাদ সম্মেলনের পরে তৃণমূল কার্যালয়ে পরিষদীয় দলের সঙ্গে আলোচনায় বসেন মমতা ব্যানার্জি। বৈঠকের পর সাংবাদিকদের সামনে এসে  সিদ্ধান্ত জানান মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

তিনি জানান, মমতাই পরিষদীয় দলের নেত্রী নির্বাচিত হয়েছেন। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, আগামী ৫ মে শপথ নেবেন তিনি। তারপর ৬ ও ৭ মে বাকি বিধায়করা শপথ নেবেন।

শ্চিমবঙ্গের বিধানসভার ২৯৪ আসনের মধ্যে এবার ২ প্রার্থীর মৃত্যু হওয়ায় দুটি আসনের ভোটগ্রহণ স্থগিত রয়েছে। এর মধ্যে একটি আসনে ছয় মাসের মধ্যে জিতে এলেই মমতার মুখ্যমন্ত্রী পদে থাকার বাধা কাটবে।

সোমাবারের বৈঠকে নবনির্বাচিত বিধায়কদের অভিনন্দন জানিয়েছেন তৃণমূল সভানেত্রী। দলের প্রার্থীদের জয়ী করার জন্য রাজ্যবাসীর প্রতিও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন মমতা বন্দোপাধ্যায়।