AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তাজুল স্মরণে শহীদ বেদীতে ওয়ার্কার্স পার্টির শ্রদ্ধা 


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০১:০৮ পিএম, ১ মার্চ, ২০২১
তাজুল স্মরণে শহীদ বেদীতে ওয়ার্কার্স পার্টির শ্রদ্ধা 

আজ ১ মার্চ ২০২১ এদেশের শ্রমিক আন্দোলনের অন্যতম পুরোধা স্বৈরাচার বিরোধী গণআন্দোলনে শহীদ কমরেড তাজুল ইসলামের ৩৭তম মৃত্যুবার্ষিকী।

কমরেড তাজুল বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ ডিগ্রী অর্জন করেও অন্যকোন পেশা গ্রহণ না করে শ্রমিকের অধিকার আদায়ের সংগ্রামে শামিল হওয়ার জন্য আদমজী জুট মিলে বদলী শ্রমিক হিসেবে কাজে যোগ দিয়েছিলেন এবং জীবনের শেষ মুহুর্ত পর্যন্ত শ্রমিকের স্বার্থে ও আদমজী পাটকল রক্ষার সংগ্রামে লড়াই করে গেছেন। স্বৈরশাসক এরশাদের সামরিক দুঃশাসনের বিরুদ্ধে এবং শ্রমিক-কর্মচারীদের ৫-দফা দাবিতে আন্দোলনে নেতৃত্ব দিতে গিয়ে ১৯৮৪ সালের এই দিনে কমরেড তাজুল শহীদ হন। 

কমরেড তাজুল স্মরণে আজ সকাল ১১টায় পুরানা পল্টনস্থ কমিউনিস্ট পার্টির কার্যালয়ের সামনে অস্থায়ী শহীদ বেদীতে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন পলিটব্যুরোর সদস্য কমরেড আনিসুর রহমান মল্লিক, কমরেড কামরূল আহসান, কমরেড আমিনুল ইসলাম গোলাপ, কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড আমিরুল হক আমিন, কমরেড হবিবর রহমান, কমরেড জাকির হোসেন রাজু, কমরেড মোস্তফা আলমগীর রতন, কমরেড আবুল হোসাইন, কমরেড কিশোর রায়। 

এছাড়াও উপস্থিত ছিলেন কমরেড আনোয়ার হোসেন, কমরেড তাপস কুমার রায়, কমরেড আবুল কালাম আজাদ খান, কমরেড বেলাল বাঙালি, কমরেড ফাহাদ বিন হাসান সজিব প্রমুখ নেতৃবৃন্দ। 


একুশ সংবাদ / কা.আ /এস

Link copied!