AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দ্বিতীয় দিনের মতো চলছে গণটিকাদান কর্মসূচি


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১১:৫৯ এএম, ৮ ফেব্রুয়ারি, ২০২১
দ্বিতীয় দিনের মতো চলছে গণটিকাদান কর্মসূচি

রাজধানীসহ সারা দেশে গতকাল (রোববার) থেকে  করোনা টিকা দেয়া শুরু হয়েছে। প্রথম দিনে সারা দেশে ৩১ হাজার ১৬০ জন টিকা নিয়েছেন। শুধু রাজধানীতে টিকা পেয়েছেন ৫ হাজার ৭১ জন। সকাল ৮টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত সারা দেশের সরকারি-বেসরকারি ১ হাজার ৫টি হাসপাতালে  নিবন্ধিত ব্যক্তিদের টিকা দেওয়া হয়।

এদিকে, আজ সোমবার (০৮ ফেব্রুয়ারি) দ্বিতীয় দিনের মতো চলছে টিকাদান কর্মসূচি। সকাল নয়টা থেকে একযোগে সারাদেশে টিকা দেয়া শুরু হয়েছে।

মহামারির প্রায় এক বছর পার করার পর গত ২৭ জানুয়ারি কুর্মিটোলা হাসপাতালের একজন নার্সকে টিকা দেয়ার মধ্যে দিয়ে টিকাদান কর্মসূচির উদ্বোধন করা হয়। ওইদিন মোট ২৬ জনকে টিকা দিয়ে হয়েছিল। পরদিন পাঁচ শতাধিক ফ্রন্টলাইনারকে এই টিকা দেয়া হয়। দুই দিনে যে ৫৬৭ জন টিকা নিয়েছিলেন তাদের কারও মধ্যে গুরুতর কোন উপসর্গ দেখা না দেয়ায় গতকাল থেকেই গণটিকাদান কার্যক্রম শুরু হয়। 

জনগণ যাতে টিকার ওপর আস্থা রাখতে পারে সেজন্য প্রথম দিন মন্ত্রিসভার সদস্য-সহ রাষ্ট্রের বেশ কিছু গুরুত্বপূর্ণ ব্যক্তি টিকা গ্রহণ করেন। এছাড়া ডাক্তার-নার্সসহ সম্মুখসারির কর্মী এবং ৫৫ বছরের বেশি বয়সের নাগরিকদের এই টিকা দেয়া হয়। গতকাল টিকা দেয়া সবাই সুস্থ আছেন। টিকা নিয়ে এখন পর্যন্ত দেশে বড় ধরনের কোনো পার্শ্বপ্রতিক্রিয়ার খবর পাওয়া যায়নি।

দ্বিতীয় দিন বেশ কয়েকটি হাসপাতালে প্রথম দিনের তুলনায় আজ টিকা নেয়ায় বেশি আগ্রহ দেখা যাচ্ছে মানুষের মধ্য। মানুষ টিকা নিতে সারিবদ্ধ হয়ে লাইনে দাঁড়িয়ে আছেন অনেকেই। অনেককে টিকা নেয়ার পর উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গেছে।

একুশেসংবাদ/অমৃ

Link copied!