AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঢাকায় এসে পৌঁছালো করোনা ভ্যাকসিনের প্রথম চালান


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:০৯ পিএম, ২৫ জানুয়ারি, ২০২১
ঢাকায় এসে পৌঁছালো করোনা ভ্যাকসিনের প্রথম চালান

পূর্বের কথা মত ভারত থেকে কেনা সেরাম ইনস্টিটিউটে উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনার ভ্যাকসিনের প্রথম চালান ঢাকায় এসে পৌঁছেছে। আজ সোমবার (২৫ জানুয়ারি) সকাল ১০টা ৫৭ মিনিটের দিকে এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইট ৫০ লাখ ডোজ করোনার ভ্যাকসিন নিয়ে হযরত শাহজালার আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এর আগে সকালে ভারতের মুম্বাই বিমানবন্দর থেকে স্থানীয় সময় ৮টা ২৮ মিনিটে টিকা নিয়ে রওনা হয় এয়ার ইন্ডিয়ার (এআই-১২৫৪) বিশেষ ফ্লাইটটি।

এদিকে রবিবার (২৫ জানুয়ারি) সংবাদ সম্মেলন করে ৫০ লাখ ডোজ ভ্যাকসিন দেশে আসার তথ্য নিশ্চিত করেছিলেন বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান পাপন। তিনি জানান, বিমানবন্দর থেকে ভ্যাকসিন বেক্সিমকোর টঙ্গীর ওয়্যারহাউজে নেওয়া হবে। ভ্যাকসিন সংরক্ষণের জন্য নতুন করে বিশেষভাবে এই ওয়্যারহাউস তৈরি করা হয়েছে।

এরপর সরকারের চাহিদা অনুযায়ী এই টিকা ৬৪ জেলার সিভিল সার্জনদের কাছে পৌঁছে দেওয়া হবে।

এদিকে জানা গেছে, সরকারকে তিন কোটি টিকা সরবরাহের বাইরে বেক্সিমকো আরও ১০ লাখ টিকা আনবে। এই টিকা মূলত ওষুধশিল্পের সঙ্গে সম্পর্কিত ব্যক্তিদের দেওয়ার জন্য আনা হচ্ছে।

এর আগে ২০ জানুয়ারি দেশে আসে ভারত সরকারের উপহার দেওয়া ২০ লাখ কোভিশিল্ড ভ্যাকসিন। সেরাম  থেকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তৈরি কোভিশিল্ড নামের এই ভ্যাকসিন দেশে সরবরাহ করছে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস।

একুশে সংবাদ/অমৃ

Link copied!