ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১, ২ মাঘ ১৪২৭
Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

সালেহপুর ব্রিজে ফাটল, ঢাকা-আরিচা মহাসড়কে তীব্র যানজট


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:২৩ পিএম, জানুয়ারি ১৪, ২০২১
সালেহপুর ব্রিজে ফাটল, ঢাকা-আরিচা মহাসড়কে তীব্র যানজট

সাভারের ঢাকা-আরিচা মহাসড়কের সালেহপুর সেতুর একটি অংশে ফাটল দেখা দিয়েছে। এতে তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন শেষে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে সেতুর একটি লেন বন্ধ রাখা হয়েছে।

বুধবার (১৩ জানুয়ারি) দুপুর থেকে লেনটি বন্ধ করে দেওয়ার পর থেকে ব্যস্ততম এই মহাসড়কে সৃষ্টি হয়েছে তীব্র যানজট। আজ সকালেও সে যানজট অব্যাহত থাকতে দেখা গেছে।

বুধবার রাতে ঢাকা সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মারুফ হাসান জানান, ঢাকা-আরিচা মহাসড়কের সাভার থেকে ঢাকার পথের এই সেতুটির ৭০ এর দশকে নির্মিত অংশের গার্ডারে বেশকিছু ফাটল দেখা দিয়েছে। এই অংশটি যানবাহন চলাচলের ক্ষেত্রে ঝুঁকিপূর্ণ। তাই প্রাথমিকভাবে লেনটি বন্ধ রাখার পরামর্শ দিয়ে নোটিশ টানিয়ে দেওয়া হয়েছে। আশা করছি সংস্কারের মাধ্যমে দ্রুত সেতুর ওই লেনটি পুনরায় সচল করা সম্ভব হবে। ’

দেখা যায়, সেতুর লেনটি বন্ধ থাকায় মহাসড়কের তুরাগ এলাকা থেকে আমিনবাজার পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন মহাসড়কে চলাচলরত সাধারণ মানুষ। 

জানতে চাইলে ঢাকা জেলা পুলিশের (উত্তর) পরিদর্শক (প্রশাসন) মো. আব্দুস সালাম জানান, ফাটলটি সম্পর্কে আগেই জানতে পেরেছিলো সড়ক ও জনপথ বিভাগ। ঝুঁকি এড়াতে ও যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে ঘটনাস্থলে সার্বক্ষনিক পরিদর্শক পদমর্যাদার একজন কর্মকর্তাসহ পর্যাপ্ত ট্রাফিক পুলিশের সদস্য মোতায়েন রয়েছে।

একুশে সংবাদ/রা/এআরএম