AB Bank
ঢাকা বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ট্রাম্প ইস্যুতে পশ্চিমা দূতাবাসগুলোকে জয়ের কড়া বার্তা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০২:১১ পিএম, ৯ জানুয়ারি, ২০২১
ট্রাম্প ইস্যুতে পশ্চিমা দূতাবাসগুলোকে জয়ের কড়া বার্তা

বাংলাদেশের বাক স্বাধীনতা নিয়ে যুক্তরাষ্ট্র ও পশ্চিমা দেশগুলোর কাছ থেকে আর ভণ্ডামিপূর্ণ বিবৃতি দেখতে চান না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

সজীব ওয়াজেদ জয় তার ভেরিফাইড ফেসবুক পেজে এক পোস্টে ‘টুইটার স্থায়ীভাবে ট্রাম্পকে নিষিদ্ধ করেছে’ সিএনএনের এমন সংবাদ শেয়ার করে ক্যাপশনে ঐ মন্তব্যটি করেছেন।

নিজের ফেসবুক ভেরিফায়েড অ্যাকউন্টে শনিবার (৯ জানুয়ারি) এক বিবৃতিতে জানান, ‘যারা আমাদের ডিজিটাল সুরক্ষা আইন সম্পর্কে অভিযোগ করে আসছে, বিষয়টি তাদেরও খেয়াল করা উচিত। যুক্তরাষ্ট্রের সরকার প্রাইভেট কোম্পানিকে আদেশ জারির ক্ষমতা দেয়। বাংলাদেশে আমরা মনে করি এই সিদ্ধান্ত হওয়া উচিত আদালতের, প্রাইভেট কোম্পানির নয়।’

তিনি আরও লিখেছেন, প্রত্যেকের কথা বলবার অধিকার আছে, কিন্তু সেই স্বাধীনতা যখন অন্যকে আঘাত করে এবং মিথ্যা ছড়ায় তখন সেই অধিকার আর থাকে না। অন্যকে আঘাত করার অধিকার কারও নেই।

আমি চাই ঢাকায় যুক্তরাষ্ট্রের দূতাবাস এবং পশ্চিমা অন্য দূতাবাসগুলো এই পোস্ট থেকে নোট নিক। আমরা ভবিষ্যতে বাংলাদেশের বাক স্বাধীনতা নিয়ে আপনাদের কাছ থেকে আর ভণ্ডামিপূর্ণ বিবৃতি দেখতে চাই না।

প্রসঙ্গত, টুইটার বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দিয়েছে। শুক্রবার এক বিবৃতিতে টুইটার বলেছে, সহিংসতায় উসকানি দেয়ার আশঙ্কায় এ ব্যবস্থা নেয়া হয়েছে।

একুশে সংবাদ/ঢা/এআরএম

Link copied!