ঢাকা শনিবার, ০৬ মার্চ, ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

যুব সমাজের আইকন প্রধানমন্ত্রী : ক্রীড়া প্রতিমন্ত্রী


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:১৯ পিএম, ২৪ ডিসেম্বর, ২০২০
যুব সমাজের আইকন প্রধানমন্ত্রী : ক্রীড়া প্রতিমন্ত্রী

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল বলেছেন,  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুব সমাজের আইকন। আমাদের যুব সমাজের অনিঃশেষ অনুপ্রেরনার উৎস তিনি। তাঁর বিচক্ষণ ও দৃঢ় নেতৃত্বে বাংলাদেশ বৈশ্বিক মহামারি কোভিড-১৯ সংকট  সফলভাবে মোকাবেলা করছে। এ কারনে আমাদের মাননীয় প্রধানমন্ত্রীকে বিশ্বব্যাপী আদর্শ পথিকৃৎ হিসেবে প্রতিষ্ঠিত করেছে। 

আজ বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ২০১৯-২০ অর্থ বছরে আর্ত-কর্মসংস্হান সৃষ্টি ও দারিদ্র বিমোচনে সফল কর্মকান্ডের স্বীকৃতিস্বরূপ দেশের ৭৩৪ টি যুব সংগঠনের মধ্যে তিন কোটি টাকার অনুদান বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।  উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ক্রীড়া প্রতিমন্ত্রী এসব কথা বলেন। বক্তব্য শেষে সংগঠন সমূহের মধ্যে অনুদানের চেক বিতরণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল। 

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, শিক্ষা, সংস্কৃতি, সমাজসেবা, জনসচেতনতামূলক কার্যক্রম সহ সব ধরনের সামাজিক উন্নয়নে দেশের যুব সংগঠন সমূহ অগ্রণী ভূমিকা পালন করে থাকে। দেশের যে কোনো দুর্যোগময় মুহুর্ত এমনকি করোনার কঠিন দুঃসময়েও যুব সংগঠন সমূহ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। যুব সংগঠন সমূহকে আরো বেশি গতিশীল ও কার্যকর করে গড়ে তুলতে প্রতিবছরের ন্যায় আমরা এবারো মন্ত্রণালয়ের পক্ষ থেকে দেশের ৭৩৪ টি যুব সংগঠনের মধ্যে তিন কোটি টাকার অনুদান প্রদান করছি। আমি বিশ্বাস করি, এ প্রনোদনার মাধ্যমে যুব সংগঠন সমূহ দারুণ ভাবে উৎসাহিত হবে। দেশ ও জাতি গঠনে আরো বলিষ্ঠ ভূমিকা রাখতে সমর্থ হবে। 

যুব ও ক্রীড়া সচিব মোঃ আখতার হোসেনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য প্রদান করেন যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আখতারুজ্জামান খান কবীর। 

ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান ও দেশের বিভিন্ন জেলার জেলা প্রশাসকবৃন্দ ভার্চুয়াল প্লাটফর্মে বক্তব্য প্রদান করেন।  এ সময়ে যুব ক্রীড়া মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ ও যুব সংগঠনের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, দেশের সকল জেলায় একযোগে ভার্চুয়াল পদ্ধতিতে জেলা প্রশাসকের মাধ্যমে নির্বাচিত যুব সংগঠনকে চেক প্রদান হচ্ছে। 

একুশে সংবাদ/পি.এই/এস