AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দেশে লকডাউনের পরিস্থিতি তৈরি হয়নি : স্বাস্থ্যমন্ত্রী


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৩:০৫ পিএম, ২৩ ডিসেম্বর, ২০২০
দেশে লকডাউনের পরিস্থিতি তৈরি হয়নি : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘দেশে করোনা ভাইরাস নিয়ন্ত্রণে আছে‌। এখনো নতুন করে লকডাউনের পরিস্থিতি তৈরি হয়নি। 

আজ বুধবার বেলা ১১টায় বিদেশফেরত যাত্রীদের জিন এক্সপার্ট মেশিনের মাধ্যমে কোভিড-১৯ শনাক্তকরণ এবং আরটি-পিসিআর মোবাইল ল্যাবরেটরি ও অ্যান্টিজেন টেস্ট শুভ উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আক্রান্ত ও মৃত্যুর হার আমাদের নিয়ন্ত্রণে রাখতে আরও সচেতন হতে হবে। আমাদের দেশে এখন সুস্থতার হার ৮৬ থেকে ৮৮ শতাংশের মধ্যে। অন্যদিকে, আক্রান্তের হার ১০ শতাংশের ঘরে ওঠানামা করছে।  

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘করোনা ভাইরাস মোকাবিলার সক্ষমতা আমাদের আছে। তবে নতুন ল্যাব উদ্বোধনের মাধ্যমে এ সক্ষমতা আরও বাড়লো। আমাদের দেশে এর আগে ইউরোপ থেকে আসা যাত্রীদের তিনদিন হোম কোয়ারেন্টিনে রাখা হতো। এখন ইউরোপ থেকে নতুন আগতদের আমরা তিনদিনের পরিবর্তে সাতদিন করে হোম কোয়ারেন্টিনে রাখবো। পরে কোভিড-১৯ টেস্ট করে তাদের বাড়িতে যেতে দেওয়া হবে। ’

অক্সিজেন সরবরাহে কোনো ঘাটতি নেই উল্লেখ করে তিনি বলেন,  আমাদের একটা অক্সিজেন কারখানা বন্ধ থাকায় আমরা ভারত থেকে অক্সিজেন আমদানি অব্যাহত রেখেছি। পুনরায় কারখানা চালু না হওয়া পর্যন্ত এ ধারা অব্যাহত থাকবে। 

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমবিডিসি) ও লাইন ডাইরেক্টর টিবি-এল ও এএসপি অধ্যাপক ডা. মো. শামিউল ইসলাম, আর্মি কোয়ারেন্টাইন ইনচার্জ এবং ১৬ বীর ইনচার্জ লেফটেন্যান্ট কর্নেল সাইফ, হাজী ক্যাম্প কোয়ারেন্টাইন ইনচার্জ মেজর মোস্তফা, ডি এম আর ল্যাব প্রধান ফয়জুর রহমান প্রমুখ।


একুশে সংবাদ/ ব.ন/এস

Link copied!