AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

করোনাকালে দেশের অর্থনীতি ৫ ভাগ বৃদ্ধি পেয়েছে : স্বাস্থ্যমন্ত্রী 


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:১৬ পিএম, ১৬ ডিসেম্বর, ২০২০
করোনাকালে দেশের অর্থনীতি ৫ ভাগ বৃদ্ধি পেয়েছে  : স্বাস্থ্যমন্ত্রী 

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এমপি বলেছেন," দেশে এখন করোনা নিয়ন্ত্রণে আছে বলেই দেশের অর্থনীতিও এখনও নিয়ন্ত্রণে আছে। এই করোনাকালেও দেশের অর্থনীতি এখন ৫ ভাগ বৃদ্ধি হয়েছে।

আজ ১৬ ডিসেম্বর, মানিকগঞ্জে কর্ণেল মালেক মেডিকেল কলেজ ও হাসপাতালের বর্হিবিভাগ উদ্ধোধন শেষে এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনাই প্রথম দেশে মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি যুদ্ধাপরাধীদের বিচারের কাঠ গড়ায় দাঁড় করিয়েছে।এর আগে বিএনপি সরকার যুদ্ধাপরাধীদের এমপি-মন্ত্রী করে সংসদে পাঠিয়ে দেশের মুক্তিযোদ্ধাদের অর্জনকে অসম্মান করেছে। মহান মুক্তিযুদ্ধের আদর্শকে প্রশ্নবিদ্ধ করেছে। এরা দেশে আর কখনই ঠাই পাবেনা।কারন গোটা দেশই এখন শেখ হাসিনার সাথে আছে।কারন,শেখ হাসিনা এখন বাংলাদেশকে উন্নয়নের সঠিক পথে তুলে এনেছেন।

তিনি বলেন, মানিকগঞ্জবাসীকে প্রধানমন্ত্রী অনেক কিছু দিয়েছেন। ব্রীজ,মেডিকেল,শিল্প কারখানা দিয়েছেন,রাস্তাঘাট মেরামত করে দিয়েছেন,দেবেন্দ্র কলেজের অবকাঠামো উন্নয়ন করেছেন।তিনি এলাকায় নির্বাচিত প্রতিনিধি চেয়েছিলেন,আপনারা দিয়েছেন।তিনিও দুহাত উজার করে মানিকগঞ্জবাসীকে দিয়ে যাচ্ছেন।

করোনা নিয়ন্ত্রণে প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে এখন করোনা নিয়ন্ত্রণে আছে বলেই দেশের অর্থনীতিও এখনও নিয়ন্ত্রণে আছে।এই করোনাকালেও দেশের অর্থনীতি এখন ৫ ভাগ বৃদ্ধি হয়েছে।ভারত,পাকিস্তানের অর্থনৈতিক প্রবৃদ্ধি এখন ৭ ভাগেরও নিচে নেমে মাইনাসে আছে।যুক্তরাষ্ট্রের প্রবৃদ্ধি ১৭ ভাগ মাইনাসে গেছে।অথচ বাংলাদেশ এই সময়ে ফরেইন রেমিট্যান্স থেকে রেকর্ড অর্থ পেয়েছে।এতকিছুর পরও একটি মহল বঙ্গবন্ধুর ভাস্কর্য  নিয়ে ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেন মন্ত্রী। 

একুশে সংবাদ/এস/এ

Link copied!