AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
পৌর নির্বাচন

আজকালের মধ্যেই দ্বিতীয় ধাপের তফসিল


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১০:৫৫ এএম, ২ ডিসেম্বর, ২০২০
আজকালের মধ্যেই দ্বিতীয় ধাপের তফসিল

আগামী জানুয়ারির মাঝামাঝি সময়ে ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করে নির্বাচন কমিশন (ইসি) আজ বুধবার অথবা আগামীকাল বৃহস্পতিবার দ্বিতীয় ধাপের প্রায় ৬০টি পৌরসভার নির্বাচনী তফসিল ঘোষণা করতে পারে। গত রবিবার নির্বাচন কমিশন সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

সংশ্লিষ্ট সূত্রে এ কথা জানা গেছে। সূত্র মতে, ভোটগ্রহণের তারিখ নির্ধারণ হতে পারে ১৬ জানুয়ারি। এর আগে প্রথম ধাপে ২৫টি পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। এসব পৌরসভায় সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাদের কাছে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল গতকাল মঙ্গলবার। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ৩ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১০ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১১ ডিসেম্বর এবং ভোটগ্রহণ হবে ২৮ ডিসেম্বর। গত রবিবারের কমিশন সভা শেষে ইসির সিনিয়র সচিব মো. আলমগীর ভোটের তারিখ সম্পর্কে বলেন, জানুয়ারির মাঝামাঝি দ্বিতীয়, শেষ দিকে তৃতীয় ধাপ এবং ফেব্রুয়ারির মাঝামাঝি চতুর্থ ধাপের নির্বাচন অনুষ্ঠিত হবে।

প্রতিটি ধাপে কমবেশি ৬০টি করে পৌরসভায় ভোট নেওয়া হবে। প্রতিটি ধাপে ৩০টি পৌরসভায় ভোট হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। বাকি পৌরসভাগুলোতে ব্যালট পেপারে ভোট হবে। শীতকালে দিন ছোট হওয়ায় সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। 

একুশে সংবাদ/কা/এআরএম

Link copied!