AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সুদূরপ্রসারী লক্ষ্য নিয়ে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:৫৭ পিএম, ২৬ নভেম্বর, ২০২০
সুদূরপ্রসারী লক্ষ্য নিয়ে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী

জাতির উন্নয়নে সুদূরপ্রসারী লক্ষ্য নিয়ে কাজ করছে সরকার- জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বিসিএস প্রশাসন ক্যাডারদের ১১৬, ১১৭, ১১৮তম আইন ও প্রশাসন কোর্সের সমাপনী ও সনদ প্রদান অনুষ্ঠান তিনি এসব কথা বলেন। 

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী বিসিএস প্রশাসন একাডেমিতে যুক্ত হন। ১১৬ জন প্রশিক্ষণার্থী এই প্রশিক্ষণে অংশ নেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ২০১৩ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত হওয়ার লক্ষ্য স্থির করেছি। ২১০০ সালের মধ্যে দেশ কেমন হবে তার পরিকল্পনা করেছি। আমাদের এগিয়ে যেতে হবে সেই লক্ষ্যে।’

তিনি বলেন, দেশ স্বাধীন হয় বঙ্গবন্ধুর নেতৃত্বে আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে। জাতির পিতা যুদ্ধবিধ্বস্ত দেশের দায়িত্ব নেন। মাত্র সাড়ে তিন বছর দায়িত্বে ছিলেন। তিনি দেশ পুনর্গঠনের কাজ শুরু করেছিলেন। কিন্তু ‘৭৫ এ সপরিবারে তাকে হত্যা করা হয়।

তিনি আরও বলেন, দেশের পুরো ব্যবস্থাটাকে জাতির জনক ঢেলে সাজানোর পদক্ষেপ নিয়েছিলেন, সেটা বাস্তবায়িত হলে ১০ বছরের দেশ মধ্যে উন্নত-সমৃদ্ধ সোনার বাংলা হিসেবে গড়ে উঠতো।

তিনি পাকিস্তানে ডন পত্রিকার বরাত দিয়ে বলেন, ১৯৫৬ সালে বাঙালিরা কী অবস্থানে ছিল? বাঙালিরা পাকিস্তানিদের চোখে  নাকি যোগ্যই ছিল না। বাঙালিরা প্রশাসন ও সামরিক বাহিনীতে উচ্চপদে ছিল না। আইন ও প্রশাসনের ক্ষেত্রে কোনও নারী ছিল না। জাতির পিতা আইন ও প্রশাসনের ক্ষেত্রে যেন আমাদের মেয়েরা ঢুকতে পারে সেজন্য আইন করে দিয়েছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, প্রতিটি ক্ষেত্রে উন্নয়ন করি। বাংলাদেশটাকে উন্নত করার চেষ্টা করছি। করোনার মধ্যেও উন্নয়নের ধারাটাও একারণে অব্যাহত রাখতে পারছি।

একুশে সংবাদ/ডিটি/এআরএম

Link copied!