AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সাথে ভারতের নবনিযুক্ত হাইকমিশনারের সাক্ষাৎ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:২৫ পিএম, ২৫ নভেম্বর, ২০২০
বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সাথে ভারতের নবনিযুক্ত হাইকমিশনারের সাক্ষাৎ

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের সাথে বাংলাদেশে নবনিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী (Vikram Doraiswami) আজ বুধবার সচিবালয়স্থ অফিস কক্ষে সাক্ষাৎ করেন। এ সময় তারা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে নিয়ে আলোচনা করেন।

প্রতিমন্ত্রী নবনিযুক্ত হাইকমিশনারকে স্বাগত জানিয়ে বলেন, এ অঞ্চলে জ্বালানি খাতের উন্নয়নে বাংলাদেশ ও ভারতের একসাথে কাজ করার অনেক সুযোগ রয়েছে। ডেল্টা প্লানিং-এ সমন্বিতভাবে উন্নয়নের পরিকল্পনা দেয়া হয়েছে। ক্লিন ও গ্রিণ এনার্জি প্রসারকে বাংলাদেশ বিশেষ গুরুত্ব দিচ্ছে। নেপালে জলবিদ্যুৎ প্রকল্পে ত্রি-পাক্ষিক বিনিয়োগ করার বিষয়টি এগিয়ে নেয়া যেতে পারে। ইলেক্ট্রিক ভিহাইকেল  নিয়েও এসময় আলোচনা হয়।

হাইকমিশনার বলেন, বাংলাদেশের সাথে সম্পর্কটা ভারত সম্মানের সাথে দেখে। বাংলাদেশ এ অঞ্চলের জন্য জ্বালানি হাব হিসেবে কাজ করতে পারে। বিদ্যুৎ বিনিময়, প্রযুক্তি বিনিময়, বিদ্যুৎ ও জ্বালানির সাশ্রয়, যৌথভাবে যন্ত্রাদি উৎপাদন করে জ্বালানি হাবটাকে সুসংহত করা যেতে পারে। 

এ সময় ইন্ডিয়া-বাংলাদেশ ফ্রেন্ডশীপ পাইপলাইন, H-Energy কর্তৃক ক্রস বর্ডার পাইপলাইন, IOCL কর্তৃক ক্রস বর্ডার পাইপলাইন, বিদ্যুৎ সঞ্চালন লাইন নির্মাণ, ONGC (OVL)-এর কার্যক্রম, বাংলাদেশ-ভারত মৈত্রী পাওয়ার কোম্পানি, নেপাল ও ভূটান থেকে জলবিদ্যুৎ আমদানি, জ্বালানির সাশ্রয়  ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা হয়।

একুশে সংবাদ/এআরএম

Link copied!