AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘অন্তর্ভুক্তি ও জবাবদিহিমূলক জনপ্রশাসন গড়ে তুলতে হবে’


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:১২ পিএম, ২৪ নভেম্বর, ২০২০
‘অন্তর্ভুক্তি ও জবাবদিহিমূলক জনপ্রশাসন গড়ে তুলতে হবে’

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন প্রতিযোগিতাপূর্ণ বিশ্বে টিকে থাকতে অন্তর্ভুক্তি ও জবাবদিহিমূলক জনপ্রশাসন গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেছেন। 

আজ মঙ্গলবার জাতিসংঘের Department of Economic and Social Affairs (UN DESA) এবং দক্ষিণ কোরিয়ার ইন্টেরিয়র এন্ড সেফটি মন্ত্রণালয় আয়োজিত আন্তর্জাতিক সিম্পোজিয়ামে ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে মূল প্রবন্ধ উপস্থাপনকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন । 

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান বিশ্বায়নের যুগে আমাদেরকে প্রতিনিয়ত বিভিন্ন ধরনের চ্যালেঞ্জের সম্মুখীন হতে হয়। এই চ্যালেঞ্জ মোকাবিলা করে সফলভাবে টিকে থাকতে হলে দক্ষ, অন্তর্ভুক্তি ও জবাবদিহিমূলক জনপ্রশাসন গড়ে তুলতে হবে। ইতিমধ্যে বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক চ্যালেঞ্জ মোকাবিলা করে নিজেদেরকে প্রমাণ করতে সক্ষম হয়েছি।

ফরহাদ হোসেন বলেন, সরকার ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। দেশের নাগরিকদের মাঝে অবাধ তথ্য প্রবাহ নিশ্চিত করা-সহ গণতান্ত্রিক শাসন সুসংহত করতে সরকার কাজ করে চলেছে। তিনি বলেন, জনসেবা নিশ্চিত করতে দক্ষ জনবল তৈরিসহ সরকারি প্রতিষ্ঠানগুলোকে আরো শক্তিশালী করে গড়ে তুলতে হবে। সরকার প্রাতিষ্ঠানিক স্বচ্ছতা, জবাবদিহিতা এবং সক্ষমতা বৃদ্ধিতে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি প্রণয়ন করেছে।

জাতিসংঘের অষ্টম মহাসচিব বান‌ কি মুন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এছাড়া দক্ষিণ কোরিয়ার ইন্টেরিয়র এন্ড সেফটি মন্ত্রী Chin Young, UN DESA এর আন্ডার সেক্রেটারি জেনারেল Liu Zenmin, ইনচেয়ন (Incheon) সিটির মেয়র নামচুন পার্ক অনুষ্ঠানে বক্তৃতা করেন।

একুশে সংবাদ/এআরএম

Link copied!