AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সংসদের বিশেষ অধিবেশন বসছে ৮ নভেম্বর


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:৫৮ পিএম, ২১ অক্টোবর, ২০২০
সংসদের বিশেষ অধিবেশন বসছে ৮ নভেম্বর

করোনা পরিস্থিতির মধ্যে আরও একটি অধিবেশন শুরু হতে যাচ্ছে। আগামী ৮ নভেম্বর সন্ধ্যা ৬টায় একাদশ জাতীয় সংসদের দশম অধিবেশন শুরু হবে। বুধবার সংসদ সচিবালয়ের আইন শাখা থেকে এই তথ্য জানানো হয়েছে।

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষ্যে এর আগে গত ২২-২৩ মার্চ বিশেষ অধিবেশন আহ্বান করেছিলেন রাষ্ট্রপতি। কিন্তু করোনাভাইরাস মহামারির কারণে পরে তা স্থগিত করা হয়।

এই অধিবেশনের মূল উদ্দেশ্য বঙ্গবন্ধুর ওপর বিশেষ আলোচনা। এতে বিদেশি অতিথিরা ভার্চুয়ালি যোগদান করতে পারেন।

এর আগে গত ১০ সেপ্টেম্বর একাদশ জাতীয় সংসদের নবম অধিবেশন শেষ হয়। করোনাভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে নির্ধারিত সংসদ সদস্যদের নিয়ে চলে নবম অধিবেশন। প্রতি কার্যদিবসে ৭০-৮০ জন সংসদ সদস্যের উপস্থিতি নিশ্চিত করা হয়। করোনাভাইরাসের কারণে মাঝখানে গ্যাপ দিয়ে দিয়ে আসন বিন্যাস করা হয়।

এছাড়া যারা অধিবেশনে যোগদান করেছেন তাদের প্রত্যেকের করোনা টেস্ট করানো হয়। করোনা নেগেটিভ সনদ নিয়েই অধিবেশনে যোগ দিতে হয় সংসদ সদস্য ও সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের।

দশম অধিবেশনেও একই শর্ত বেঁধে দিতে পারে সংসদ। সেক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনেই হয়তো অধিবেশনে যোগদান করতে হবে। করোনা পরিস্থিতির কারণে বিগত দুটি অধিবেশনে সাংবাদিকদের প্রবেশ নিষিদ্ধ করা হয়। এবার এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি।

একুশে সংবাদ/এআরএম

Link copied!