AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশ কোস্টগার্ড ও ভারতীয় কোস্টগার্ডের মধ্যে জোনাল মিটিং অনুষ্ঠিত


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৪:৪১ পিএম, ১৯ অক্টোবর, ২০২০
বাংলাদেশ কোস্টগার্ড ও ভারতীয় কোস্টগার্ডের মধ্যে জোনাল মিটিং অনুষ্ঠিত

আজ সোমবার বাংলাদেশ কোস্ট গার্ড বেইস মংলায় বাংলাদেশ কোস্ট গার্ড ও ভারত কোস্ট এর মধ্যাকার 4th Regional/ Zonal Commander’s Level Meeting ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে।

আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধি, পারস্পারিক সম্পর্ক উন্নয়ন, প্রশিক্ষণ বিনিময় ও উভয় দেশের মধ্যে সৌহার্দ্য ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখার লক্ষ্যে বাংলাদেশ কোস্ট গার্ড ও ভারতীয় কোস্ট গার্ডের মধ্যকার স্বাক্ষরিত চুক্তি এর আলোকে উক্ত বৈঠক অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে উপ-মহাপরিচালক, বাংলাদেশ কোস্ট গার্ড, কমডোর এম আনোয়ার হোসেন, (এনডি), এনজিপি, পিসিজিএম, এএফডব্লিউসি, পিএসসি, বিএন উপস্থিত ছিলেন। এছাড়াও বাংলাদেশ কোস্ট গার্ড এর উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে ভারতীয় কোস্ট গার্ড এর পক্ষ্য থেকে ভারত কোস্ট গার্ড আঞ্চলিক সদর দপ্তর, কলকাতা এবং  ভারত কোস্ট গার্ড সদর দপ্তরের প্রতিনিধিগণ অংশ গ্রহন করেন। এ সময় দুই দেশের প্রতিনিধিগণ গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করেন। এছাড়াও আন্তর্জাতিক সীমানায় মানব পাচার, চোরাচালান মাদক দ্রব্য পাচার ও অবৈধভাবে মাছ ধরা রোধে উভয় দেশের কোস্ট গার্ডের করনীয় নিয়ে আলোচনা করা হয়। পাশাপাশি উভয় দেশের কোস্ট গার্ড সদস্যদের পেশাগত দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ বিষয়ের পারস্পারিক সহযোগিতার বিষয়ে আলোচনা করা হয়। 

বৈঠকের ফলে দুই দেশের জলসীমানায় অপরাধ দমনে ও দ্বিপাক্ষীক সম্পর্ক উন্নয়নে উভয় দেশের কোস্ট গার্ড অগ্রণী ভূমিকা পালন করবে বলে আশা করা যায়। 

একুশে সংবাদ/এআরএম

Link copied!