AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কিছু আমলা সরকার ও গণমাধ্যমকে মুখোমুখি করেছে : ইকবাল সোবহান


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:৫৩ পিএম, ২২ মে, ২০২১
কিছু আমলা সরকার ও গণমাধ্যমকে মুখোমুখি করেছে : ইকবাল সোবহান

রোজিনা ইসলামের মুক্তি এবং সাংবাদিকদের বিভিন্ন দাবি নিয়ে শনিবার জাতীয় প্রেসক্লাবে এক বৈঠক এর আয়োজন করে সাংবাদিকদের পাঁচটি সংগঠনের নেতারা। ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজের) উদ্যোগে আয়োজিত আলোচনায় উপস্থিত সংগঠনগুলো হচ্ছে, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, জাতীয় প্রেসক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটি এবং ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার। 

বৈঠকে  উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন,ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজের) সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু,প্রেসক্লাবের সাবেক সভাপতি ও যুগান্তর সম্পাদক সাইফুল আলম,বাংলাদেশ ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের সদস্যসচিব শাকিল আহমেদ, ট্রাস্টি রাশেদ আহমেদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজের) ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ, সাবেক মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া, সাবেক ভারপ্রাপ্ত মহাসচিব জাকারিয়া কাজল,ঢাকা রিপোর্টার্স ইউনিটির সহসভাপতি ওসমান গনি, সাধারণ সম্পাদক মসিউর রহমান খান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আতিকুর রহমান চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, টেলিভিশন ক্যামেরা পারসন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি শেখ মাহবুবুর রহমান সহ বিভিন্ন নেতৃবৃন্দ।

সাংবাদিক নেতারা প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে অবিলম্বে নিঃশর্ত মুক্তি এবং তাঁর মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন। আগামীকাল রোববার সরকারের তিনজন মন্ত্রীর সঙ্গে দেখা করবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন সাংবাদিক নেতারা। এই তিনজন মন্ত্রী হলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আইনমন্ত্রী আনিসুল হক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড.হাছান মাহমুদ।

প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোহবান চৌধুরী বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকবান্ধব ‘তাঁর সরকারের সময়ে কিছু আমলা রোজিনা ইস্যু নিয়ে সরকারকে এবং গণমাধ্যমকে মুখোমুখি দাঁড় করিয়েছে, সেই অবস্থান থেকে আমরা সবাই সরে আসতে চাই। গণতন্ত্র ও দেশকে এগিয়ে নিতে চাই, মুক্তভাবে সাংবাদিকতা করার পরিবেশ তৈরি করতে চাই। আমাদের আন্দোলন অব্যাহত থাকবে। শুধু রোজিনাকে মুক্ত করা নয়, যেসব বাধানিষেধ মুক্ত গণমাধ্যমকে বাধাগ্রস্ত করছে, সেগুলো দূরীভূত করার জন্য আমরা সবাই মিলে চেষ্টা করব।’

ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদ বলেন, রোজিনা ইসলাম আদালতের মাধ্যমে নিঃশর্ত মুক্তি পাবেন বলে আশা করি। সরকারের কাছে এই দাবি জানাচ্ছি। একই সঙ্গে আজকের আলোচনায় সাংবাদিকদের বিভিন্ন সমস্যা নিয়েও আলোচনা হয়েছে। এসব নিয়ে সাংবাদিকদের ঐক্য ধরে রাখতে হবে। এসব সমস্যা সমাধানের জন্য আনুষ্ঠানিকভাবে সরকারের কাছে দাবি উপস্থাপন করা হবে।

একুশে সংবাদ / রাফি / তা 

Link copied!