AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টিআইবি পুরস্কার পেলেন চার সাংবাদিক


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৪:০৫ পিএম, ৬ অক্টোবর, ২০২০
টিআইবি পুরস্কার পেলেন চার সাংবাদিক

ঢাকাঃ ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার-২০২০ পেয়েছেন চারজন সাংবাদিক ও একটি প্রামাণ্য অনুষ্ঠান।  

আজ সোমবার (২৮ সেপ্টেম্বর) ভার্চ্যুয়াল অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

এ বছর দুর্নীতি বিষয়ক অনুসন্ধানী প্রতিবেদনের জন্য প্রিন্ট মিডিয়ায় স্থানীয় ক্যাটাগরিতে যৌথভাবে যশোরের ‘দৈনিক গ্রামের কাগজ’ পত্রিকার জ্যেষ্ঠ প্রতিবেদক ফয়সাল আলম ও চট্টগ্রামের সাপ্তাহিক চাটগাবাণী সম্পাদক মুহাম্মদ সেলিম পুরস্কার পেয়েছেন।

প্রিন্ট মিডিয়া জাতীয় ক্যাটাগরিতে দৈনিক কালের কণ্ঠের জ্যেষ্ঠ সাংবাদিক আরিফুর রহমান পুরস্কৃত হয়েছেন। তিনি লিখেছিলেন ‘এডিপিতে শর্ষের ভূত’।

ইলেক্ট্রনিক মিডিয়া (প্রতিবেদন) ক্যাটাগরিতে পুরস্কৃত হয়েছেন এনটিভির জ্যেষ্ঠ সাংবাদিক শফিক শাহীন। তিনি একটি ‘মামলাবাজ সিন্ডিকেট সমতল থেকে পাহাড়ে’ শীর্ষক ছয় পর্বের রিপোর্ট করেছিলেন।

এছাড়া ইলেক্ট্রনিক মিডিয়া (প্রামাণ্য অনুষ্ঠান) ক্যাটাগরিতে বিজয়ী হয়েছে চ্যানেল২৪ এর ‘সার্চ লাইট- কম্বল?’ শিরোনামে একটি প্রামাণ্য অনুষ্ঠান।  

করোনা ভাইরাসের কারণে অনুষ্ঠানটি অনলাইনে হওয়ায় বিজয়ীদের পুরস্কার হিসেবে সম্মাননাপত্র, ক্রেস্ট ও চেক তুলে দেওয়া হবে পরে।

ভার্চ্যুয়াল অনুষ্ঠানে অংশ নেন টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক গীতি আরা নাসরিন, সাংবাদিক ও গবেষক আফসান চৌধুরী, জ্যেষ্ঠ সাংবাদিক জুলফিকার আলী মানিক, টিআইবির আউটরিচ অ্যান্ড কমিউনিকেশন পরিচালক শেখ মঞ্জুর-ই-আলমসহ অনেকে। 

Link copied!