AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নারীদের স্বামী হিসেবে সাংবাদিকরাই সেরা


Ekushey Sangbad
লাইফস্টাইল ডেস্ক
০৮:৪৩ পিএম, ৮ নভেম্বর, ২০২১
নারীদের স্বামী হিসেবে সাংবাদিকরাই সেরা

ফাইল ছবি

ভালোবাসার মানুষ আর স্বামী হিসেবে সাংবাদিকরাই সেরা। আর এর পেছনে নাকি একাধিক কারণও রয়েছে। সম্প্রতি এমনি তথ্য দিয়েছে একটি সমীক্ষা। 

সমীক্ষা বলছে, অন্য যে কোনো পেশার মানুষের চেয়ে সাংবাদিকরা প্রেমিক বা প্রেমিকা হিসেবে অনেকটাই এগিয়ে। কারণ কাজের প্রয়োজনে তাদের বিভিন্ন জায়গায় যেতে হয়। যে কোনো জায়গার ঠিকানা জিজ্ঞাসা করলে  জবাব পাওয়া যায় খুব সহজেই। এছাড়াও সাংবাদিক পেশাটি স্বাধীন, যা পরিবারসহ সমাজকেও সময় দিতে পারে। 

অন্যদিকে, বিভিন্ন জায়গায়সহ মানুষের সঙ্গে মিশে কোথায় কী বলতে হবে, কোথায় কীভাবে থাকতে হবে, তা নিয়ে সম্যক ধারণা থাকে। ফলে যেখানেই আপনি তাকে নিয়ে যান না কেন, অস্বস্তিতে তো পড়বেনই না। বরং সাংবাদিক সঙ্গী থাকলে আপনার মর্যাদাও বেড়ে যাবে কয়েকগুণ। কারণ সাংবাদিক পেশাটি অত্যন্ত সম্মানের এবং জাতির বিবেকও বটে।

সাংবাদিকতার পেশায় সম্মান থাকলেও পারিশ্রমিক অন্য পেশার তুলনায় কম হলেও সম্মান বেশি। যদি ধীরে ধীরে সম্মানের স্থানে পৌছাতে পারে তাহলে অন্যন্য পেশার চেয়েও বেতনসহ সুযোগ সুবিধা থাকে। শুধু ভালোবাসা আর নেশার তাগিদেই অনেকে এই পেশা বেছে নিয়েছেন। টাকার চেয়ে তাদের কাছে সম্মান অনেক বড়।  

সাংসারিক জীবনেও এই মনোভাব কাজ করে। ফলে স্বামী বা স্ত্রীর আয় নিয়ে তাদের কোনো মাথাব্যথা নেই। এমন সঙ্গী পাওয়া সত্যিই ভাগ্যের ব্যাপার। এছাড়াও সাংবাদিকরা মনোযোগ দিয়ে সবকিছু করেন। গরম মাথায় এরা কোন কাজ করেন না। দাম্পত্য জীবনে বেশিরভাগ সাংবাদিকরাই সুখী হয়ে থাকেন।  

ইচ্ছা-অনিচ্ছার ঊর্ধ্বে গিয়ে পরিস্থিতির চাপে পড়ে কঠোর পরিশ্রমী হয়ে ওঠে তারা। সঙ্গী বা সঙ্গিনী যদি পরিশ্রমী হয়, তবে তো সবারই লাভ। তার উপর কাজ নিয়ে ব্যস্ত থাকায় আপনার ব্যক্তিগত ব্যাপারে নাক না গলানোর মতো সময় তাদের থাকে না। সাংবাদিক’রা অন্যের সমালোচনা করার তেমন সুযোগ পায় না, কারণ এদের মাথায় সবসময় থাকে দেশ ও সমাজের চিন্তা চেতনা।

এমনও অনেক কাজ আছে যা তারা করতে ইচ্ছুক না। তবে প্রয়োজনে তাদের অনেক কিছুই করতে হয়। তা সাংসারিক জীবনেও উপকারে লাগে। এ ছাড়া পেশার খাতিরে তাদের পড়াশোনাও করতে হয় প্রচুর। তাই যে কোনো বিষয়ের উপর মোটামুটি জ্ঞান তাদের থাকে। 

এ ছাড়া পেশার খাতিরেই বিশ্বাসী হন সাংবাদিকরা। আর সংবাদ উৎস সব সময় গোপন রাখতে হয়। যা ব্যক্তিগত জীবনেও প্রভাব ফেলে।

একুশে সংবাদ/আল-আমিন 

Link copied!