AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডিজাস্টার ম্যানেজমেন্ট রিপোর্টার্স ফোরামের আত্মপ্রকাশ, সভাপতি উজ্জ্বল সাধারণ সম্পাদক রানা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:১৭ পিএম, ৮ নভেম্বর, ২০২১
ডিজাস্টার ম্যানেজমেন্ট রিপোর্টার্স ফোরামের আত্মপ্রকাশ, সভাপতি উজ্জ্বল সাধারণ সম্পাদক রানা

ছবি: একুশে সংবাদ

ডিজাস্টার ম্যানেজমেন্ট রিপোর্টার্স ফোরাম (ডিএমআরএফ) নামে আত্মপ্রকাশ করেছে নতুন একটি সাংবাদিক সংগঠন। মনিরুজ্জামান উজ্জ্বলকে (জাগোনিউজ টোয়েন্টিফোর ডটকম) সভাপতি ও আব্দুল লতিফ রানাকে (সকালের সময়) সাধারণ সম্পাদক মনোণীত করে দুই বছরের জন্য ১৭ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। 

এই কমিটি ঘোষণার মধ্য দিয়ে ৪ নভেম্বর ২০২১ ইং শুক্রবার দুপুরে রাজধানীর একটি হোটেলে সংগঠনের আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো। 

আত্মপ্রকাশ অনুষ্ঠানে উপস্থিত থেকে নবগঠিত কার্যনির্বাহী কমিটি ঘোষণা করেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সভাপতি রফিকুল ইসলাম আজাদ। উপস্থিত ছিলেন ডিআরইউ সহ-সভাপতি ওসমান গনি বাবুলসহ সিনিয়র সাংবাদিকরা। 

নতুন এই কমিটির সহ-সভাপতি হলেন- লায়ন মুহাম্মদ জাহাঙ্গীর আলম (ইউএনবি), যুগ্ম সম্পাদক আবু জাফর (জনতা), সাংগঠনিক সম্পাদক ইসমাঈল হুসাইন ইমু (আজকালের খবর), অর্থ সম্পাদক জিলানী মিল্টন (নয়া দিগন্ত), দপ্তর সম্পাদক রুদ্র রাসেল (ক্র্যাবনিউজবিডি ডটকম), প্রশিক্ষন সম্পাদক কামাল হোসেন তালুকদার (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম), কল্যাণ সম্পাদক শাহীন আলম (সংবাদ প্রতিদিন) এবং কার্যনির্বাহী কমিটির সদস্যরা হলেন- শহীদুল ইসলাম (সময়ের কাগজ), হালিম মোহাম্মদ (সংবাদ সারাবেলা), জামিউল আহসান শিপু (ইত্তেফাক), বকুল আহমেদ (সমকাল), শাহরিয়ার আরিফ (চ্যানেল টুয়েন্টিফোর), সাইফুল ইসলাম মন্টু (আজকালের খবর), সালাউদ্দিন চৌধুরী (বাংলাদেশের খবর) ও আলী আজম (বাংলাদেশ প্রতিদিন)।  

বিভিন্ন সময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের প্রশিক্ষণ নিয়েছেন এমন সাংবাদিকদের সমন্বয়ে এই সংগঠনটি আত্মপ্রকাশ করলো। কখনও কখনও দেশের বিভিন্ন দুর্যোগের সংবাদ সংগ্রহ করতে বিভিন্ন সমস্যায় পড়তে হয় সাংবাদিকদের।

এসব পেশাগত সমস্যা-সংকট সমাধানের লক্ষ্যে এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, দুর্যোগ ব্যব¯’াপনা মন্ত্রণালয় সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তর-পরিদপ্তরসহ দুর্যোগ ব্যব¯’াপনায় নিয়োজিত সরকারি- বেসরকারি প্রতিষ্ঠানের সাথে সমন্বয়  ও সাংবাদিকদের সেতুবন্ধন দৃঢ় করতে এই নতুন সংগঠনের জন্ম। সাংবাদিকরা যাতে দুর্যোগের মধ্যে নির্বিঘœভাবে স্ব-দায়িত্ব ও কর্তব্য পালন করতে পারেন, সে বিষয়েও কাজ করবে এই সংগঠন।

একুশে সংবাদ/বেলাল দেওয়ান/ আল-আমিন
 

Link copied!