ঢাকা সোমবার, ১৫ আগস্ট, ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
Janata Bank
Rupalibank

ঢাকায় আন্তর্জাতিক স্মারকগ্রন্থের  মোড়ক উন্মোচন শুক্রবার


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:০৬ পিএম, ২৮ জুলাই, ২০২২
ঢাকায় আন্তর্জাতিক স্মারকগ্রন্থের  মোড়ক উন্মোচন শুক্রবার

বাংলাদেশের মহান স্বাধীনতা অর্জনের সুবর্ণজয়ন্তীবর্ষ আন্তর্জাতিক স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন হবে ঢাকায়। শুক্রবার (২৯ জুলাই) বিকেল ৪টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলার প্রধান মিলনায়তনে এ স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন করা হবে।

ভারতের ত্রিপুরার আগরতলাবাসীর উদ্যোগে প্রকাশিত আন্তর্জাতিক এ স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন শুদ্ধতার কবি অসীম সাহা। সভাপ্রধান হিসেবে উপস্থিত থাকবেন বাংলা একাডেমির সভাপতি কথাসাহিত্যিক সেলিনা হোসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির সচিব (উপ-সচিব) কবি আসাদুল্লাহ, বঙ্গবন্ধু জন্মশতবর্ষ ও বাংলাদেশের সুবর্ণজয়ন্তী আন্তর্জাতিক উদযাপন পর্ষদের যুগ্ম আহ্বায়ক শাহজালাল ফিরোজ, কবি আসলাম সানি, মেহজাবিন রেজা চৌধুরী ও সাদিদ

রেজা চৌধুরী।

 

এছাড়াও বাংলাদেশের মহান স্বাধীনতা অর্জনের সুবর্ণজয়ন্তীবর্ষ আন্তর্জাতিক স্মারকগ্রন্থের সম্পাদক ড. দেবব্রত দেবরায়, প্রধান সম্পাদক ড. মুজাহিদ রহমান, ভারত থেকে আসা বিশিষ্ট সাংবাদিক অমিত ভৌমিক, কবি বরুণ চক্রবর্তী ও আবৃত্তিশিল্পী সেলিম দুরানি বিশ্বাস প্রমুখ।

ঢাকার আয়োজনে বর্ণাঢ্য এ অনুষ্ঠানে যোগ দিতে ভারত থেকে ৪২ জনের একটি দল ইতোমধ্যে ঢাকায় পৌঁছেছে। মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে তারা ঢাকায় এসেছে। 

এর আগে, ২০১৯ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে একইরকম আরেকটি আন্তর্জাতিক স্মারকগ্রন্থ প্রকাশ করেছিল আগরতলাবাসী। একই বছরের ১১ অক্টোবর ওই স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন হয়েছিল ঢাকার জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে।

একুশে সংবাদ/এসএস