ঢাকা বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি, ২০২২, ১৩ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

এবার ‘জেসিআই টয়োপ’ অ্যাওয়ার্ড পেলেন শেখ নাইম ও ড. আশিকুর


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৬:১৭ পিএম, ২৭ নভেম্বর, ২০২১
এবার ‘জেসিআই টয়োপ’ অ্যাওয়ার্ড পেলেন শেখ নাইম ও ড. আশিকুর
ছবি: একুশে সংবাদ

ছবি: একুশে সংবাদ

আল-আমিন এম তাওহীদ: ‘জেসিআই টয়োপ-২০২১’ বিশেষ তরুণ পুরস্কার পেলেন বাংলাদেশের সেরা ১০ জন তরুণ। এরমধ্যে বাংলাদেশে রাজনৈতিক বিষয়ে অসামন্য অবদানের জন্য আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিস্টার শেখ নাইম এবং একজন অর্থনীতিবিদ হিসাবে দেশে অসামান্য অবদান রাখায় সিনিয়র অর্থনীতিবিদ ও রাজনৈতিক বিশ্লেষক ডক্টর আশিকুর রহমান শান্তসহ ১০জনকে পুরুস্কার প্রদান করে।


গতকাল শুক্রবার ‘জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল’ এর আয়োজনে প্রধান অতিথি তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এ অ্যাওয়ার্ড তুলে দেন।


এসময় ড. হাছান মাহমুদ বলেন, আমাদের সম্মিলিত লক্ষ্য হচ্ছে রাষ্ট্রকে স্বপ্নের ঠিকানায় পৌঁছানো। আমরা স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করছি। জাতির জনকের জন্মশত বার্ষিকী উদযাপন করছি। আমাদের স্বপ্ন হচ্ছে ২০৪১ সালে দেশকে উন্নত সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করা। আমরা এমন একটি দেশ গড়তে চাই যেখানে থাকবে না কোন দারিদ্রতা।


তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, ‘আমাদের তরুণ উদ্যোক্তারা নৈতিক নেতৃত্বের দুর্দান্ত উদাহরণ তৈরি করে আসছে। ব্যবসা, বৈজ্ঞানিক প্রচেষ্টা বা সমাজে তাদের কার্যক্ষেত্র যাই হোক না কেন, এই তরুণরা স্থানীয় এবং বিশ্বব্যাপী চ্যালেঞ্জ গুলোকে সুযোগে পরিণত করে চলেছে। এই তরুণদের হাত ধরেই আমরা স্বপ্নের দেশ বাস্তবায়ন করতে চাই।’  

জেসিআই বাংলাদেশ প্রতি বছর ৪০ বছরের কম বয়সী ১০ জন বিশেষ তরুণকে সম্মাননা দিয়ে আসছে। প্রতি বছরের মতো এবারও ১০ জন আউট স্ট্যান্ডিং তরুণকে পুরস্কার প্রদান করেছে। প্রথমবারের মতো কক্সবাজারে অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান অনুষ্টিত হয়।


এছাড়াও যারা পেলেন ‘টয়োপ-২০২১ পুরস্কার’ আইনি বিষয়ে অসামান্য অবদানের জন্য ব্যারিস্টার ইফতেখার জোনায়েদ, মানবিক নেতৃত্বে তাজদীন হাসান, প্রযুক্তিগত উন্নয়নে মনির হোসেন, উদ্যোক্তা অর্জনে জিয়া আশরাফ, ব্যবসায়িক সাফল্যে আসিফ জহির, একাডেমিক কৃতিত্বে প্রকৌশলী মেহেদী হাসান, ব্যক্তিগত কৃতিত্বে সাশীন মাসুদ হাসান, ব্যক্তিগত কৃতিত্বে আল-শাহরিয়ার আহমেদ।


উল্লেখ্য, জেসিআই ১৮-৪০ বছর বয়সী তরুণ নেতাদের একটি বিশ্বব্যাপী সংগঠন। যারা নিজেদের এবং বিশ্বের ইতিবাচক পরিবর্তন আনতে নিবেদিত। ১০৫টি দেশে দেড় লাখের বেশি এই সংগঠনের সক্রিয় সদস্য রয়েছে।


একুশে সংবাদ/আল-আমিন