AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

একুশে বইমেলায় আসছে দিপার ‍‍`বিষবাষ্প‍‍` 


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৮:১৬ পিএম, ২৬ ফেব্রুয়ারি, ২০২১
একুশে বইমেলায় আসছে দিপার ‍‍`বিষবাষ্প‍‍` 

প্রতিটি লেখকের কাছেই তাঁর প্রথম বইয়ের প্রকাশ নিয়ে আসে এক অন্যরকম অনুভূতি। আবেগতাড়িত ভালোবাসা ও অলৌকিক আনন্দ জড়িয়ে থাকে বই প্রকাশের যাবতীয় আয়োজনে। আলোতে উদ্ভাসিত হয় মন। বইমেলাটাকে তখন মনে হয় বড় আপন। মনে হয় যেন, পুরো মেলাটিই আয়োজন করা হয়েছে কেবলই তারই জন্য। 

ঠিক তেমনি দোয়েল গ্রুপের এডমিন ঢাকা দোহর থানার মেয়ে, ও নরসিংদী বিখ্যাত সাহিত্যিক ও কবি আসাদুজ্জামান বাবুল এর স্ত্রী আমেনা খাতুন দিপা এর করোনাকালিন সামাজিক প্রেক্ষাপট ও জিবনমুখী বিভিন্ন বাস্তব ঘটনা ও চরিত্র নিয়ে নৃ প্রকাশনী তার প্রথম প্রকাশিত গ্রল্পগন্থ বিষবাষ্প আসছে বাংলা একাডেমি কর্তৃক আয়োজিত 'অমর একুশে গ্রন্থমেলা-২০২১' এ বইটির মূল্য নির্ধারন করা হয়েছে ১৮০ টাকা। 

করোনাকালীন মহামারির সময়ে বাংলাদেশী প্রবাসীগণ চমরভাবে দূর্ভোগ মোকাবেলা করেছেন দেশ এবং বিদেশে। বইটি সকল রেমিট্যান্স যোদ্ধাদের পক্ষে দুবাই প্রবাসী নূর মোহাম্মদ মিয়াকে উৎসর্গ করা হয়েছে।

বইটি ৫ ফর্মা (৮০ পৃষ্ঠা) আর্ট কার্ডের উপর ১২০ গ্রাম গ্লসি পেপারে স্পট মেট রঙ্গীন মলাট, শৈল্পিক প্রচ্ছদ, উন্নত সেলাই বাইন্ডিং, ১০০ গ্রাম অফসেট উন্নত কাগজের পাশাপাশি উন্নত পোস্তানী সহ বইটির মুদ্রণ করা হয়েছে।

কবি বলেছেন, আমার কাছে মনে হয় একটি বই এবং লালিত সন্তান উভয়ই শ্রেষ্ঠ প্রাপ্তি। আমি ঢাকা দোহার থানার মেয়ে ও নরসিংদীর বউ হিসেবে এটি আমার প্রথম প্রাপ্তী। সম্পূর্ণ নতুন আঙ্গিকে লেখার চেষ্টা করেছি।  আশা করি বইটি আপনাদের ভালো লাগবে। চেষ্টা করেছি নতুন হিসেবে ভালো কিছু দিতে। আপনারা বইটি সংগ্রহ করে একজন নবীন লেখকের পথচলা সুদৃঢ় করবেন বলে আমি আশা করি।


একুশে সংবাদ/সা.হো/আ

Link copied!