ঢাকা মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩, ১৮ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

মেয়েদের যে কাজগুলো অপছন্দ করে ছেলেরা


Ekushey Sangbad
লাইফস্টাইল ডেস্ক
০১:৫৪ পিএম, ২ নভেম্বর, ২০২২
মেয়েদের যে কাজগুলো অপছন্দ করে ছেলেরা

আমরা মাঝে মধ্যে এমন কিছু কাজ করি যা অন্যের অপছন্দের কারণ হযে দাড়ায়। আর সম্পর্কের ক্ষেত্রে এই কাজগুলো মেয়েদেরই একটু বেশি করতে দেখা যায়। পুরুষেরা মূলত সব কথা মুখে বলতে পারেনা, তারা তাদের সঙ্গিনীর কাছ থেকে প্রত্যাশা করে। তারা মনেপ্রাণে চায় যে প্রিয় নারী এই কাজগুলো করা বন্ধ করুক। আর এ বিষয়গুলো বন্ধ না করা গেলে পরবর্তীতে তা সম্পর্কে বড় ধরনের প্রভাব ফেলতে পারে।

 

মেয়েদের কোন কাজ ছেলেরা পছন্দ করে না, তার একটি তালিকা প্রকাশ করা হল:

 

কোনো একটি বিষয়কে টেনে লম্বা করা

 

অনেক মেয়েরই এই অভ্যাস থাকে। তারা কোনো একটি বিষয়কে অযথা টেনে লম্বা করে। এ ধরনের আচরণই ছেলেরা পছন্দ করে না। ঝগড়া কিংবা তর্কের সময় সমাধানে আসা জরুরি, বিষয়টিকে টেনে লম্বা করা জরুরি নয়। কিন্তু মেয়েরা যখন সমাধানের ধারেকাছে না গিয়ে ঝগড়ার বিষয়বস্তুকে অযথা টেনে লম্বা করে, ছেলেদের জন্য তখন সেটি সহ্য করা কঠিন হয়ে যায়।

 

যখন চুপ থাকে তখন তাকে রাগিয়ে দেওয়া

 

মেয়েরা কোনো কোনো সময় তার সঙ্গীর সঙ্গে কথা বলতে বা গল্প করতে চায়। কিন্তু ছেলেদের মধ্যে চুপ করে থেকে কোনো বিষয়ে গভীরভাবে চিন্তা করার প্রবণতা রয়েছে। এদিকে তাদের চুপ থাকতে দেখে মেয়েরা ভাবে কোথাও কিছু সমস্যা হচ্ছে। এই ভেবে তারা আরও বেশি বিরক্ত করতে থাকে। একটা সময় হয়তো ছেলেটি রেগেই যায়। আসলে কিছু সময় থাকে যখন ছেলেরা চুপ করে একা থাকতে পছন্দ করে।

 

অবাস্তব প্রত্যাশা করা

 

বিভিন্ন ধরনের রোমান্টিক সিনেমা দেখে দেখে মেয়েরা ধরেই নেয় যে তাদের প্রেমিক কিংবা স্বামীও এমন রোমান্টিক হবে। তখন প্রিয় পুরুষের কাছে তাদের অনেক অবাস্তব প্রত্যাশা প্রকাশ পেতে থাকে। কিন্তু সিনেমায় দেখানো চরিত্রের বেশিরভাগ কর্মকাণ্ডই থাকে অবাস্তব। এদিকে মেয়েরা প্রিয় নায়কের মতোই আচরণ প্রত্যাশা করে প্রিয় পুরুষের কাছ থেকেও। যা পরবর্তীতে পুরুষের জন্য বোঝা হয়ে দাঁড়ায়।

 

স্পষ্ট করে না বলা

 

অনেক সময় এমন হয় যে মেয়েরা তাদের মনের কথা মুখ ফুটে বলতে পারে না। প্রিয় পুরুষটিকে তারা আকারে-ইঙ্গিতে বোঝানোর চেষ্টা করে। হয়তো তারা কিছু কিনতে চায় বা কিছু তাদের পছন্দ হয়েছে কিন্তু সরাসরি মুখে বলে না। পুরুষেরা সেটি বোঝার যথাসাধ্য চেষ্টা করে কিন্তু বেশিরভাগ সময়েই বুঝে উঠতে পারে না। এভাবে অস্পষ্ট কথা বলার কারণে ছেলেরা দ্বিধায় পড়ে যায়।

 

তার শখের কাজগুলো পছন্দ করার ভান করা

 

মেয়েরা অনেক সময় ছেলেদের শখের কাজগুলো পছন্দ করার ভান করে, যদিও তারা সেগুলো একদমই পছন্দ করে না। বিষয়টি বুঝতে পারলে ছেলেরা ভীষণ আহত হয়। মেয়েরা এমন ভান করে যেন ছেলেদের পছন্দের জিনিসগুলো তাদেরও ভীষণ পছন্দের। তারা ভাবে ছেলেরা এটি বুঝতে পারে না। আসলে ছেলেরা সহজেই বুঝতে পারে। তারা এ ধরনের আচরণ পছন্দ করে না।

 

১০ মিনিটে তৈরি হওয়ার কথা বলে এক ঘণ্টা ব্যয় করা

 

ছেলেদের তুলনায় মেয়েদের তৈরি হতে বেশি সময় লাগে এটি সবারই জানা। মেয়েরা ১০ মিনিটের কথা বলে ঠিকই এক ঘণ্টা কাটিয়ে দেয়। চুল, মেকআপ, পোশাক ইত্যাদি ঠিকঠাক করতে একটু তো সময় লাগেই। কিন্তু তাদের এই দেরি করে তৈরি হওয়ার অভ্যাস ছেলেদের কাছে একদমই পছন্দ নয়।

 

একুশে সংবাদ/টা.অ.ই/পলাশ