ঢাকা রবিবার, ২৭ নভেম্বর, ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

জেনে নিন কতক্ষণ সঙ্গমে পরিপূর্ণ সুখ পায় মেয়েরা


Ekushey Sangbad
লাইফস্টাইল ডেস্ক
০৫:১০ পিএম, ২ সেপ্টেম্বর, ২০২২
জেনে নিন কতক্ষণ সঙ্গমে পরিপূর্ণ সুখ পায় মেয়েরা

চূড়ান্ত সঙ্গম। কেউ কেউ ভাবেন পুরুষরা দীর্ঘক্ষণ সঙ্গম করতে পারেন। তবে মহিলাদের ঠিক কতক্ষণের সঙ্গমে চাহিদা মেটে? অনেকেরই যৌন সম্পর্ক নিয়ে অনেক ভুল ধারণা থাকে। কিন্তু গবেষণায় দেখা গেছে যৌন মিলন যদি ১০ থেকে ১৪ মিনিট স্থায়ী হয় তাহলে তা দীর্ঘ ধরে নিতে হয়। তবে অনেকের ক্ষেত্রে শীঘ্রপতনের সমস্যা আছে। সেক্ষেত্রে মাত্র কয়েক সেকেন্ডেই শেষ হয়ে যায় আনন্দ।

 

পুরুষ-নারীর জীবনে যৌন উত্তেজনা খুবই গুরুত্বপূর্ণ বিষয়। রাতে সঙ্গী সন্তুষ্ট না করতে পারবে, এর চেয়ে দুঃখের বোধহয় কিছুই হয় না। দীর্ঘক্ষণ সঙ্গীর সঙ্গে সঙ্গমের মত্ত থাকার বাসনা রয়েছে অনেকেরই। তবে যৌনমিলনের সঠিক সময় ঠিক কতটা? এ নিয়ে অনেকের মনেই প্রশ্ন রয়েছে।

 

ইন্টারন্যাশনাল জার্নাল অব সেক্সুয়াল মেডিসিনে প্রকাশিত এক গবেষণার ফলাফলে পাওয়া গেছে চাঞ্চল্যকর তথ্য। সেখানে বলা হয়েছে সর্বোত্তম যৌন মিলনের সময়-ব্যপ্তি ৭ থেকে ১৩  মিনিট পর্যন্ত হওয়া উচিত।

 

মার্কিন যুক্তরাষ্ট্রের একদল বিশেষজ্ঞ বিশেষ কিছু তথ্য দিয়েছেন। বেস্ট যৌনমিলন ৭-১৩ মিনিটের  ভিতর হয়। সমীক্ষায় বিশেষজ্ঞরা বলেছেণ ৩ মিনিটের যৌনমিলন হল পর্যাপ্ত সময়। এই গবেষণা আরও জানিয়েছে, পেনিট্রেটিব যৌনতার ক্ষেত্রে আদর্শ সময় এটাই। একজন আমেরিকান এবং কানাডিয়ান যুগলদের মধ্যে একটা সমীক্ষা করা হয়েছে। তাঁদের সবার উত্তর ছিল ৭-১৩ মিনিটের যৌনমিলন কাম্য।

 

 

আরেক সমীক্ষা বলে, যৌনবিষয়ে সঠিক শিক্ষা, অঞ্চল, চামড়ার রং এবং শারীরিক আকারের পার্থক্যের উপর ভিত্তি করে যৌনমিলনের সময়ব্যপ্তির তারতম্য দেখা যায়। দক্ষিণ এশিয়ার দেশগুলি যেমন- বাংলাদেশ, ভারত, মায়ানমারের মতো বাদামী চামড়ার মধ্যম আকারের দম্পত্তিদের যৌনমিলনের গড় সময় হওয়া উচিত ৪ মিনিট।

 

একুশে সংবাদ.কম/জা.হা