AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শরীরে ব্যথা ও ক্লান্তি দূর করার সহজ উপায়


Ekushey Sangbad
লাইফস্টাইল ডেস্ক
০৫:৪৮ পিএম, ১৪ আগস্ট, ২০২২
শরীরে ব্যথা ও ক্লান্তি দূর করার সহজ উপায়

নানা ভুলের কারণে আমাদের শরীরে ব্যথা ও ক্লান্তি লেগেই থাকে। শরীরে ব্যথা ও ক্লান্তি থাকলে কোনো কাজই ঠিকভাবে করা সম্ভব হয় না। এ ধরনের সমস্যা সমাধানে প্রথমে ঘরোয়া উপায় মেনে চললে উপকার পাবেন। 

হলুদ খাবেন যে কারণে

হলুদে থাকে পর্যাপ্ত অ্যান্টিইফ্লেমেটরি গুণ। নিয়মিত হলুদ খেলে বিভিন্ন ধরনের ব্যথা থেকে মুক্তি পাওয়া সহজ হয়। শুধু হলুদের স্বাদ ভালো না লাগলে এক গ্লাস হালকা গরম দুধের সঙ্গে এক চা চামচ হলুদ মিশিয়ে খেয়ে নিন। প্রতি রাতে ঘুমাতে যাওয়ার আগে এভাবে খাওয়ার অভ্যাস করলে উপকার পাবেন দ্রুত।

ম্যাসাজ করুন নিয়মিত

পেশির ব্যথা কমাতে চাইলে ম্যাসাজের বিকল্প নেই। সঠিকভাবে ম্যাসাজ করতে পারলে মিলবে উপকার। ম্যাসাজ করলে শরীরের সেই স্থানে রক্ত চলাচল বাড়ে। ফলে ব্যথা কমে দ্রুত। আপনার যদি শরীরে ব্যথা হয় তবে সেই স্থানে ম্যাসাজ করতে পারেন। এতে ব্যথা দূর হবে দ্রুত।

বেশি পানি পান করুন

পানি পান করার উপকারিতা অনেক। কারণ শরীরে কোনোভাবে পানির ঘাটতি তৈরি হলে ক্লান্তি দেখা দিতে পারে। এছাড়াও হতে পারে আরও অনেক সমস্যা। পানিশূন্যতার কারণে সৃষ্ট অসুখ থেকে বাঁচতে নিয়মিত পানি পান করতে হবে। শরীরের ব্যথা কমাতেও পানি পান করা একটি ভালো ঘরোয়া উপায়।

আদা খেলে ব্যথা কমে

আদা খাওয়ার অনেকগুলো উপকারিতার মধ্যে একটি হলো এটি শরীরের বিভিন্ন ব্যথা কমাতে কাজ করে। আদায় আছে পর্যাপ্ত অ্যান্টিইনফ্লেমেটরি গুণ। তাই ব্যথা দূর করতে চাইলে আদা খেয়ে সমস্যার সমাধান করতে পারবেন। রান্নায় ব্যবহারের পাশাপাশি আদার রস কিংবা আদা চা খেলেও উপকার মিলবে।

একুশে সংবাদ/এসএস

Link copied!