AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

খেয়াল রাখবেন যা শেষ মুহূর্তে ঈদ শপিংয়ে


Ekushey Sangbad
লাইফস্টাইল ডেস্ক
০৫:৪১ পিএম, ৩০ এপ্রিল, ২০২২
খেয়াল রাখবেন যা শেষ মুহূর্তে ঈদ শপিংয়ে

ছবি: সংগৃহীত

রোজা রেখে তড়িঘড়ি ঘরে ঈদ শপিং করা বেশ ঝক্কির কাজ। পর্যাপ্ত সময় না থাকলে অনেকেরই ঘুরে ঘুরে ভালো জিনিস কেনাও সম্ভব হয় না।

তাই বেশি দাম দিয়েই শেষ মুহূর্তে প্রয়োজনীয় সামগ্রী কিনে ফেলেন কমবেশি সবাই। তবে শেষ মুহূর্তের ঈদ কয়েকটি বিষয় খেয়াল রাখতে হবে। জেনে নিন কী কী বিষয় মাথায় রাখবেন-

-প্রথমেই একটি তালিকা করুন। তাহলে শেষ মুহূর্তে কিছু কিনতে ভুলে যাবেন না। আবার একই সঙ্গে কেনাকাটা দ্রুতও শেষ করতে পারবেন।

-শেষ মুহূর্তের কেনাকাটার জন্য বাড়ির আশপাশের মার্কেট বা শপিং কমপ্লেক্স বেছে নিন। তাহলে খুব দ্রুত আর ঝামেলাহীন শপিং করতে পারবেন।

-শপিংয়ে যাওয়ার সময় সঙ্গে বন্ধু বা পরিবারের কাউকে নিয়ে যান। তাহলে দ্রুত শপিং সম্পন্ন করতে পারবেন। সঙ্গে একজন থাকলে শপিংয়ের সময় নানা ধরনের বুদ্ধি বা পরামর্শ দিয়ে আপনাকে সাহায্য করতে পারেন।

-শেষ মুহূর্তের ঈদের কেনাকাটায় অপ্রয়োজনীয় খরচ এড়াতে মোটামুটি বাজেট রাখুন। এ সময় বিভিন্ন শোরুম বা দোকানে মূল্যছাড় দেয়, এই সুযোগ কাজে লাগান।

-ঈদের আগে বিভিন্ন দোকানে স্টক ক্লিয়ারেন্স সেলও দেয়, সেটিও লুফে নিতে পারেন। বিশেষ করে অনলাইনে এ সুযোগ বেশি দেওয়া হয় বিভিন্ন উৎসবের শেষ দিকে।

-খুচরা দোকান থেকে কিছু কেনার সময় অবশ্যই দর কষাকষি করে নিন। এ সময় সামান্য লাভ হলেই বিক্রেতারা পণ্যটি বিক্রি করে দেন। তাই কৌশলে আপনাকে দর কষাকষি করতে হবে।

-শেষ মুহূর্তে অনলাইনে ঈদ শপিং করতে চাইলে নির্দিষ্ট সময়ের মধ্যে পন্য ডেলিভারি দেবে কি না, সে ব্যাপারে ভালোভাবে জেনে নিন।

একুশে সংবাদ/জ/রখ

Link copied!