AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তিন রকমের সালাদ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৬:২৭ পিএম, ২৭ অক্টোবর, ২০২০
তিন রকমের সালাদ

সালাদ বরাবরই একটি জনপ্রিয় খাবার।এছাড়া শরীরের জন্যও খুব উপকারী।অসময়ে খিদে মেটানোর জন্যও এর জুড়ি নেই। মজার কয়েকটি সালাদ রেসিপি দেখে তৈরী করে নিতে পারেন সহজেই।

কিনওয়া ও ছোলার সালাদ

উপকরণ
সেদ্ধ কিনওয়া ২০০ গ্রাম, সেদ্ধ ছোলা ২০০ গ্রাম, চেরি টমেটো ১০০ গ্রাম, শসা কিউব করে কাটা ১০০ গ্রাম, লেবুর রস ২০ গ্রাম, জলপাই তেল ২০ গ্রাম, লবণ স্বাদমতো ও গোলমরিচের গুঁড়া ৫ গ্রাম।

প্রস্তুত প্রণালি

প্রথমেই একটি প্যানে পানি দিয়ে কিনওয়া সেদ্ধ করে নিতে হবে। সেদ্ধ হয়ে গেলে পানি ঝরিয়ে ঠান্ডা করে নিন। একটি বড় পাত্রে সেদ্ধ কিনওয়া এবং চিকপিস, টমেটোকুচি, শসা কিউব, পেঁয়াজ কিউব, লবণ, জলপাই তেল এবং গোলমরিচের গুঁড়া আলতো করে মেখে নিয়ে পরিবেশন করুন।


মুরগির মাংসের সালাদ

উপকরণ
সেদ্ধ মুরগির মাংস ২৫০ গ্রাম, শসা কিউব করে কাটা ১০০ গ্রাম, বিচি ছাড়ানো টমেটো ১০০ গ্রাম, পেঁয়াজ কিউব করে কাটা ৫০ গ্রাম, ধনেপাতাকুচি ৩০ গ্রাম, পেঁয়াজকুচি ১৫ গ্রাম, জলপাই তেল ১৫ গ্রাম, লবণ স্বাদমতো ও গোলমরিচের গুঁড়া ৫ গ্রাম।

প্রস্তুত প্রণালি

প্রথমেই মুরগির মাংস পরিষ্কার করে একটি প্যানে সামান্য লবণ দিয়ে সেদ্ধ করে নিতে হবে। মাংস সেদ্ধ হয়ে গেলে পানি ঝরিয়ে ঠান্ডা করে একটি বড় পাত্রে নিয়ে নিন। এতে এক এক করে শসা কিউব, টমেটোকুচি, পেঁয়াজ কিউব, স্বাদমতো লবণ, জলপাই তেল ও গোলমরিচের গুঁড়া দিয়ে আলতো করে মাখিয়ে ২ ঘণ্টা ফ্রিজে রেখে দিতে হবে। ২ ঘণ্টা পর ধনেপাতা দিয়ে সাজিয়ে পরিবেশন করুন মজাদার মুরগির মাংসের সালাদ।


গ্রিক সালাদ

উপকরণ
শসাকুচি ১৫০ গ্রাম, বিচি ছাড়ানো টমেটো ১৫০ গ্রাম, ক্যাপসিকামকুচি ১০০ গ্রাম, পেঁয়াজকুচি ৫০ গ্রাম, চিজ ৫০ গ্রাম, ওরিগানো ৫ গ্রাম, জলপাই তেল ৫০ গ্রাম, লেবুর রস স্বাদমতো, লবণ স্বাদমতো ও গোলমরিচের গুঁড়া স্বাদমতো।

প্রস্তুত প্রণালি

একটি বড় পাত্রে এক এক করে সব উপকরণ মিশিয়ে পরিবেশন করুন গ্রিক সালাদ।

একুশে সংবাদ/তাশা

Link copied!