AB Bank
ঢাকা শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বেনজীরকে আর সময় দেওয়া হবে না : দুদক আইনজীবী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:১৯ পিএম, ২০ জুন, ২০২৪
বেনজীরকে আর সময় দেওয়া হবে না : দুদক আইনজীবী

দুর্নীতি দমন কমিশনে (দুদক) জিজ্ঞাসাবাদের জন্য আগামী রবিবার পু‌লিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ হাজির না হলে তাকে আর সময় দেওয়া হবে না বলে জানিয়েছেন সংস্থাটির আইনজীবী খুরশীদ আলম।

বৃহস্পতিবার ২০ জুন সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

খুরশীদ আলম বলেন, দুদক আইন ও বিধিতে দ্বিতীয়বার সময় বৃদ্ধির এখতিয়ার নেই। জ্ঞাতআয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের বিষয়ে সাবেক আইজিপি বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে অনুসন্ধান জোরেশোরে চলছে। তার বিরুদ্ধে আরো অপরাধলব্ধ সম্পদের প্রমাণ মিলেছে।

গত ২৮ মে বেনজীর ও তার স্ত্রী-সন্তানদের জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ পাঠানো হয়। সেই নোটিশে বেনজীরকে ৬ জুন এবং তার স্ত্রী ও সন্তানদের ৯ জুন দুদকে হাজির হয়ে বক্তব্য দিতে বলা হয়েছিল। কিন্তু ৫ জুন রাজধানীর সেগুনবাগিচায় দুদকের কার্যালয়ে সংস্থাটির উপ-পরিচালক বরাবর ১৫ দিনের সময় চেয়ে বেনজীরের পক্ষে তার আইনজীবী আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে দুদক ২৩ জুন তারিখ ঘোষণা করেন।
বেনজীর ও তার স্ত্রী-সন্তানদের নামে গোপালগঞ্জ, মাদারীপুর, ঢাকাসহ কয়েকটি জেলায় ৬২১ বিঘা জমি, ঢাকার গুলশানে ৪টি ফ্ল্যাট, ৩৩টি ব্যাংক হিসাব, ১৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ৩টি বিও হিসাব (শেয়ার ব্যবসা করার বেনিফিশিয়ারি ওনার্স অ্যাকাউন্ট) এবং ৩০ লাখ টাকার সঞ্চয়পত্রের সন্ধান পেয়েছে দুদক। দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে এসব সম্পদ জব্দ করার আদেশ দিয়েছেন আদালত।

আদালতের ওই আদেশ আসার আগেই গত ৪ মে বেনজীর আহমেদ দেশ ছেড়েছেন বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সূত্র জানিয়েছে।

একুশে সংবাদ/কা.ক./ এসএডি

 

Link copied!