AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
ঋণ খেলাপি

সাবেক এমপি মাহজাবীন দম্পতির দেশত্যাগে নিষেধাজ্ঞা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:২৮ পিএম, ২৯ জানুয়ারি, ২০২৩
সাবেক এমপি মাহজাবীন দম্পতির দেশত্যাগে নিষেধাজ্ঞা

চট্টগ্রামে বেসিক ব্যাংকের আমানতবিহীন ৩০০ কোটি টাকার ঋণ খেলাপি মামলায় জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য মাহজাবীন মোরশেদ ও তার স্বামী ব্যবসায়ী মোরশেদ মুরাদ ইব্রাহিমসহ চারজনের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।

 

রোববার ২৯ (জানুয়ারি) চট্টগ্রাম অর্থঋণ আদালতের জজ মুজাহিদুর রহমান এর আদালত এ আদেশ দেন।

 

একই সঙ্গে তাদের পাসপোর্ট আদালতে জমা করার নির্দেশও দেন আদালত। তাদের পরিবারের সদস্যরা যুক্তরাষ্ট্র এবং কানাডায় বসবাস করায় ব্যাংকের পক্ষ থেকে দেশত্যাগে নিষেধাজ্ঞা দেয়ার আবেদনের ওপর শুনানি শেষে আদালত এ আদেশ দেন। আদালতের বেঞ্চ সহকারী মো. রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করেছেন।

 

আদেশে উল্লেখ করা হয়, ২০২১ সালের ১২ অক্টোবর বেসিক ব্যাংক খেলাণি ঋণ আদায়ে ১৮৩ কোটি ৭১ লাখ ৫৬ হাজার ৯১৮ টাকার ঋণখেলাপি মামলা করেন। ২০১৮ সালে তারা ১১৯ কোটি ১৫ লাখ টাকার দায় স্বীকার করেন। বিবাদীরা দেশত্যাগ করলে ব্যক্তিগত গ্যারান্টিতে বিতরণ করা ঋণ আদায় অযোগ্য হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। ওই দম্পত্তির বিরুদ্ধে দুটি মামলায় ৩০০ কোটি টাকার বেশি ঋণখেলাপি।

 

সার্বিক বিবেচনায় মাহজাবীন মোরশেদ, হুমাইরা করিম, সৈয়দ মোজাফফর হোসেন, মোরশেদ মুরাদ ইব্রাহিমকে আগামী ১৬ ফেব্রুয়ারি তাদের পাসপোর্ট আদালতে জমা দেওয়ার জন্য নির্দেশ দেন আদালত। ওই সময়ের মধ্যে তারা যাতে দেশত্যাগ করতে না পারে সেজন্য পুলিশকে নির্দেশনা দেন আদালত।

 

একুশে সংবাদ/ই/এসএপি

Link copied!