AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিএনজির লুকিং গ্লাস বাইরে প্রতিস্থাপনের নির্দেশ হাইকোর্টের


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৫৫ পিএম, ৬ ডিসেম্বর, ২০২২
সিএনজির লুকিং গ্লাস বাইরে প্রতিস্থাপনের নির্দেশ হাইকোর্টের

রাস্তায় চলাচলকারী সিএনজিচালিত অটোরিকশার লুকিং গ্লাস বাইরে প্রতিস্থাপনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

 

মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এক রিট আবেদনের শুনানি শেষে এ আদেশ দেন।

 

আদেশে আগামী দুই মাসের মধ্যে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষকে (বিআরটিএ) যথাযথ ব্যবস্থা নিতে বলেছেন আদালত। একই সঙ্গে লুকিং গ্লাস প্রতিস্থাপন বিষয়ে বৃহৎ পরিসরে জাতীয় পত্রিকায় এবং গণমাধ্যমে বিজ্ঞাপন দিয়ে বিষয়টি সংশ্লিষ্টদের জানাতে বলেছেন।

 

আদালতে রিটের পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট মো. তানভীর আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

 

শুনানি শেষে অ্যাডভোকেট মো. তানভীর আহমেদ বলেন, অটোরিকশার লুকিং গ্লাস বাইরে প্রতিস্থাপনের আদেশ দিয়েছেন হাইকোর্ট। আদেশে সিএনজির গ্লাস বাইরে প্রতিস্থাপন করার জন্য বিআরটিএকে আগামী দুই মাসের মধ্যে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

 

আদেশ অনুসারে সিএনজিচালিত অটোরিকশায় এখন থেকে বাধ্যতামূলকভাবে ফ্ল্যাট আয়না লাগাতে হবে। ঐচ্ছিকভাবে পেছনে দেখার জন্য ছোট ক্যামেরা লাগানো যাবে। আগামী ২৮ ফেব্রুয়ারি পরবর্তী আদেশের জন্য দিন ধার্য করা হয়েছে।

 

এর আগে গত ১৭ নভেম্বর রাস্তায় চলাচলকারী সিএনজির লুকিং গ্লাস ভেতরে না রেখে বাইরে রাখতে হবে মর্মে হাইকোর্টে প্রতিবেদন দাখিল করে বুয়েটের মেকানিক্যাল বিভাগ।

 

একুশে সংবাদ/আর/পলাশ

Link copied!