AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কক্সবাজারের ১০১ ইয়াবা কারবারীকে ১৮ মাস করে কারাদণ্ড


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,কক্সবাজার
০৪:০১ পিএম, ২৩ নভেম্বর, ২০২২
কক্সবাজারের ১০১ ইয়াবা কারবারীকে ১৮ মাস করে কারাদণ্ড

কক্সবাজারের টেকনাফে ইয়াবা কারবারি হিসেবে আত্মসমর্পণ করা ১০১ জনের প্রত্যেককে ১৮ মাস করে কারাদণ্ড দিয়েছে আদালত। একই সাথে ২০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে। তবে ইয়াবা মামলায় শাস্তি দেওয়া হলেও অস্ত্র মামলায় তাদেরকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

 

বুধবার (২৩ নভেম্বর) দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ মো: ইসমাইল হোসেন এ রায় দেন।

 

এ রায়ে সন্তুষ্ট জানিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি ফরিদুল আলম জানান, ইয়াবা কারবারিদের বিরুদ্ধে এই রায়ের মাধ্যমে মাদক নির্মূলে সমাজে একটি বার্তা যাবে।

 

এজলাস থেকে বেরিয়ে আসামী পক্ষের আইনজীবী মোহাম্মদ জাহাঙ্গীর বলেন, আত্মসমর্পনটি ছিলো তৎকালীন টেকনাফ থানার ওসি প্রদীপের পদক পাওয়ার লোভে সাজানো নাটক। আত্মসমর্পনের জন্য ১০২ জনকে আগে থেকেই পুলিশ লাইনে এনে ভয়ভীতি দেখিয়ে বন্দী রাখা হয়।

 

তিনি আরো বলেন, প্রমাণ না হওয়া স্বত্বেও সমাজে যেনো ভুল বার্তা না ছড়ায়, তাই আদালত আসামীদের নামমাত্র (প্রতীকি শাস্তি) শাস্তি দিয়েছে জানিয়ে জ্যেষ্ঠ এই আইনজীবী আরো বলেন, তারা রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাবেন কিনা সেই বিষয়ে পরে সিদ্ধান্ত নেবেন।

 

উল্লেখ্য, গত ২০১৯ সালের ১৬ ফেব্রুয়ারী টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে ৩ লাখ ৫০ হাজার পিস ইয়াবা এবং ৩০ টি দেশীয় অস্ত্র দিয়ে আত্মসমর্পণ করেন ১০২ জন ইয়াবা কারবারি৷ এই ঘটনায় অস্ত্র ও মাদক নিয়ন্ত্রণ আইনে দুটি মামলা করে পুলিশ। পরে মামলার বিচারকার্য চলাকালীন সময়ে একজন আসামী মারা যান।

 

এদিকে, আত্মসমর্পণকারীদের মধ্যে ছিল সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদীর আপন ৪ ভাই (আব্দুল আমিন, আব্দুর শুক্কুর, শফিকুল ইসলাম, ফয়সাল রহমান), ভাগিনা সাহেদ রহমান নিপু, চাচাতো ভাই মোহাম্মদ আলম।

 

টেকনাফ সদর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জিয়াউর রহমান জিহাদ ও তার বড় ভাই আব্দুর রহমান, বর্তমান জেলা পরিষদ সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান জাফর আহমেদের ছেলে দিদার মিয়া, টেকনাফ পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নুরুল বশর নুরশাদ ও টেকনাফ সদর ইউনিয়নের এনামুল হক এনাম মেম্বারসহ ১০১জন।

 

একুশে সংবাদ/সা.হো.প্রতি/পলাশ

Link copied!