ঢাকা রবিবার, ২৭ নভেম্বর, ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

দুর্নীতি মামলায় সস্ত্রীক জামিন পেলেন আরডিএর সেই প্রকৌশলী


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,রাজশাহী
০৬:০৪ পিএম, ৫ অক্টোবর, ২০২২
দুর্নীতি মামলায় সস্ত্রীক জামিন পেলেন আরডিএর সেই প্রকৌশলী

বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জনের মামলায় আদালত থেকে সস্ত্রীক জামিন পেয়েছেন রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) বহুল আলোচিত সহকারী প্রকৌশলী শেখ কামরুজ্জামান।

 

মঙ্গলবার রাজশাহী মহানগর দায়রা জজ আদালত থেকে পৃথক মামলায় শেখ কামরুজ্জামান ও তার স্ত্রী নিশাত তামান্না হাজির হয়ে জামিন পান।

 

শুনানি শেষে রাজশাহী মহানগর দায়রা জজ একেএম ফজলুল হক দুর্নীতি মামলার চার্জশিট আদালতে জমা না হওয়া পর্যন্ত প্রকৌশলী কামরুজ্জামান ও তার স্ত্রী নিশাত তামান্নাকে জামিনের আদেশ দেন।

 

দুর্নীতি দমন কমিশন সূত্রে জানা গেছে, গত ১ জুন ৭৩ লাখ ৫০ হাজার ৬৮৬ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আরডিএর সহকারী প্রকৌশলী শেখ কামরুজ্জামানের বিরুদ্ধে দুর্নীতি দমন আইনের জামিন অযোগ্য বিভিন্ন ধারায় মামলা করেন দুদকের রাজশাহী অঞ্চলের সহকারী পরিচালক আমির হোসাইন। একদিন পর ২ জুন কামরুজ্জামানের স্ত্রী নিশাত তামান্নার বিরুদ্ধে আরেকটি পৃথক মামলা করেন দুদক কর্মকর্তা আমীর হোসাইন।

 

অন্যদিকে মামলায় নিশাত তামান্নার বিরুদ্ধে ৫৫ লাখ ১৩ হাজার ২১১ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

 

আদালতের পেশকার তোফাজ্জল হোসেন জানান, শেখ কামরুজ্জামান ও তার স্ত্রী নিশাত তামান্নার আইনজীবী জামিনের পক্ষে যুক্তি দিলে বলেন, শেখ কামরুজ্জামান রাজশাহীতে বঙ্গবন্ধু চত্বর নামের একটি প্রকল্পের পরিচালক। তাকে জামিন না দিলে প্রকল্পটির বাস্তবায়ন অনিশ্চিত হয়ে পড়বে।

 

অন্যদিকে নিশাত তামান্নার জামিনের পক্ষে যুক্তি দিয়ে আইনজীবী বলেন, এ দম্পতির দুটি নাবালক বাচ্চা আছে। তাদের জামিন না হলে বাচ্চা দুটির দেখভাল বিঘ্নিত হবে। ওদের পড়ালেখা বন্ধ হয়ে যাবে। তবে আদালতে দুদকের আইনজীবী শহিদুল ইসলাম খোকন জামিনের বিরোধী করে বক্তব্য উপস্থাপন করেন। আদালত তাদের জামিন মঞ্জুর করেন।

 

 একুশে সংবাদ.কম/জা.হা