ঢাকা বুধবার, ০৬ জুলাই, ২০২২, ২১ আষাঢ় ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

চট্টগ্রামে যুবককে খুন করায় ৭ জনের যাবজ্জীবন


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:০৭ পিএম, ২০ এপ্রিল, ২০২২
চট্টগ্রামে যুবককে খুন করায় ৭ জনের যাবজ্জীবন
ছবি: একুশে সংবাদ

ছবি: একুশে সংবাদ

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় মামুনুর রশিদ মামুন এক যুবককে কুপিয়ে হত্যার ঘটনায় দায়েরকৃত মামলায় সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। 

বুধবার (২০ এপ্রিল) চট্টগ্রাম বিভাগীয় দ্রুতবিচার ট্রাইব্যুনালের বিচারক এ কে এম মোজাম্মেল হক এ রায় ঘোষণা করেন। আদালত তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দেন। অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দিয়েছেন।

দ্রুতবিচার ট্রাইব্যুনালের পিপি আইয়ূব খান নিশ্চিত করেছেন করে তিনি বলেন, মামলায় আদালতে ১৮ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়। রাষ্ট্র ও আসামিপক্ষে যুক্তি উপস্থাপন শেষে আজ সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এরমধ্যে আরো দুই জন পলাতক রয়েছেন।  

দণ্ডপ্রাপ্ত পাঁচ জন হলেন- আলী আজগর হৃদয়, মো. ফারুক প্রকাশ আশিক, আশরাফুল আলম সুমন, মো. আজম, ওমর উদ্দিন, শওকত হোসেন ও মো. পারভেজ। এদের মধ্যে আশরাফুল ও পারভেজ পলাতক আছেন।

সূত্রে জানাযায় ২০১৮ সালের ২৬ সেপ্টেম্বর চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার বড়উঠান ইউনিয়নের মামুনুর রশিদ মামুন (২৬) নামে এক যুবককে কুপিয়ে খুন করা হয়। ঘটনার এক দিন পর নিহত মামুনের বড় ভাই মোহাম্মদ ইয়াসিন বাদী হয়ে কর্ণফুলী  থানায় মামলা করেন। এতে অভিযোগ করা হয়, এলাকায় মাদকের বিরুদ্ধে সোচ্চার হওয়ায় মামুনকে পরিকল্পিতভাবে খুন করা হয়।  


অন্যদিকে আসামিদের আইনজীবী আব্দুস সাত্তার জানিয়েছেন, রায়ে সন্তুষ্ট হতে পারেনি। আমরা রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করব। 


একুশে সংবাদ/ঢাপো/এইচ আই