ঢাকা মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২, ৫ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ব্যাংকের সীল জাল করে ৭ লক্ষ টাকা আত্মসাৎ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:০৭ পিএম, ১৭ নভেম্বর, ২০২১
ব্যাংকের সীল জাল করে ৭ লক্ষ টাকা আত্মসাৎ
ছবি: একুশে সংবাদ

ছবি: একুশে সংবাদ

বেলাল দেওয়ান: রাজধানীর বিভিন্ন এলাকায় এপার্টমেন্ট ম্যানেজার ছদ্দবেশধারী প্রতারক চক্রের মূল হােতাকে গ্রেফতার করেছে সিআইডি পুলিশ।  সিআইডি জানায় রমনা মডেল থানার মামলা নং-২০ তারিখঃ ১৫/১১/২০২১, ধারা -৪০৮/৪১৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/৪৭৩ পেনাল কোড। 

এর সূত্র ধরে কাকরাইল এর আইরিস নূরজাহান এপার্টমেন্ট ওনার্স এসােসিয়েশন এর চেয়ারম্যান (সাবেক সচিব) এর অভিযােগের ভিত্তিতে সিআইডির ঢাকা মেট্রো (পশ্চিম) এর একটি চৌকস টীম এএসপি জিয়াউর রহমানের নেতৃত্বে এক অভিযান পরিচালনা করে প্রতারক শাহরুল ইসলাম পারভেজকে গত ১৫ নভেম্বর ২০২১ তারিখ তেজগাঁও এলাকা থেকে গ্রেফতার করে। উক্ত


এপার্টমেন্টের ওনার্স এসাসিয়েশন পত্রিকায় মাধ্যমে ম্যানেজার নিয়ােগের বিজ্ঞপ্তি দিলে আসামী শাহারুল ইসলাম পারভেজ সিভি জমা দেয়। মাষ্টার্স পাশের ভুয়া সার্টিফিকেট, ভুয়া এনআইডি, বিভিন্ন এপার্টমেন্টে ম্যানেজার হিসেবে কাজ করার অভিজ্ঞতার ভুয়া সনদ দেয়। 

দক্ষ স্মার্ট মনে হওয়ায় তাকে নিয়ােগ দেয়া হলে সে ৩ লক্ষ টাকা সিকিউরিটি চেক জমা দিয়ে নির্ভরযােগ্য হিসাবে বিশ্বাস জন্মায়। অসৎ উদ্দেশ্য নিয়ে যােগদান করে ৭ মাস চাকুরী করে সে স্টাফদের বেতন, সার্ভিস চার্জ ও বিভিন্ন বিল জমা না দিয়ে ব্যাংকের জাল সীলমােহর দিয়ে ভুয়া রশিদ সরবরাহ করে সর্বমােট প্রায় ৭ লক্ষ টাকা আত্মসাৎ করে পলাতক হয়। ঢাকা মেট্রো পশ্চিম এর টীম সুকৌশলে উক্ত আসামীকে গ্রেফতার করতে সমর্থ হয়। একই কৌশলে ও উদ্দেশ্যে উক্ত প্রতারক তেজগাঁও কুনিপাড়া রােজা গ্রীন এপার্টমেন্টে ম্যানেজার হিসেবে যােগদান করেছিল।


সিআইডি পুলিশ জানায় আসামীর নাম মােঃ শাহারুল ইসলাম পারভেজ(২৮), পিতা তানজিলুর রহমান সে বাগেরহাট জেলার বাসিন্দা। পারভেজকে গ্রেফতারের সময় তার নিকট হইতে  পদ্মা ব্যাংক এবং এক্সিম ব্যাংকের ২টি সীলমােহর। মিথ্যা ও ভুয়া তথ্য সম্বলিত ১ টি সিভি। ৪টি জাল সীলমােহরযুক্ত ব্যাংকের ক্যাশ রিসিভড কপি। ১ টি জাল এনআইডির কপি । ৪ টি বিভিন্ন প্রতিষ্ঠানের জাল এনওসি  কপি জব্দ করা হয়।

একুশে সংবাদ/ আল-আমিন