AB Bank
ঢাকা শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশ থেকে ৯০০ বাইক চালক নেবে দুবাই, বেতন ৮৩ হাজার


Ekushey Sangbad
চাকরি ডেস্ক
০১:১১ পিএম, ৭ জুন, ২০২৪
বাংলাদেশ থেকে ৯০০ বাইক চালক নেবে দুবাই, বেতন ৮৩ হাজার

বাংলাদেশিদের জন্য দারুণ সুসংবাদ এলো সংযুক্ত আরব আমিরাত থেকে। এ দেশ থেকে মোটরসাইকেল ও ট্যাক্সিচালক নিতে আগ্রহ প্রকাশ করেছে দুবাইয়ের রোড অ্যান্ড ট্রান্সপোর্ট অথরিটি। দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল বি এম জামাল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। 

সম্প্রতি সংযুক্ত আরব আমিরাত ভিসা নীতি কঠোর কঠোর করলেও সেখানকার শ্রমবাজারে বাংলাদেশিদের চাহিদা এখনও বেশ ভালো আছে। জানা গেছে, বাংলাদেশ থেকে এবার ৯০০ জন মোটরসাইকেল চালক নেবে দুবাই ট্যাক্সি কোম্পানি। ইতোমধ্যে তারা এ সংক্রান্ত একটি ডিমান্ড লেটারও পাঠিয়েছে দুবাইয়ের বাংলাদেশ মিশনে।

সেখানকার বাংলাদেশ কনস্যুলেট জানিয়েছে, ইতোমধ্যে দুবাই ট্যাক্সি কোম্পানি থেকে ৯০০ জন কর্মীর ডিমান্ড লেটার পেয়েছে তারা। আপাতত কোম্পানিটি ৯০০ বাইক রাইডারের ডিমান্ড করলেও, তারা বাংলাদেশ থেকে মোট দেড় হাজার বাইক রাইডার নেয়ার কথা জানিয়েছে।

এর আগে গত ২৪ মে বাংলাদেশ সরকারের প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান দুবাই সফরকালে বাংলাদেশ থেকে শ্রমিক নেয়, এমন ১৬টি বড় কোম্পানির সঙ্গে বৈঠক করেন। এ সময় দুবাই ট্যাক্সি কোম্পানির নির্বাহী পরিচালকও উপস্থিত ছিলেন সেখানে। বৈঠকে কোম্পানিগুলোকে বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি পাঠানোর বিষয়ে আশ্বস্ত করেন মন্ত্রী।

জানা গেছে, দুবাই ট্যাক্সি কোম্পানির এ নিয়োগের ক্ষেত্রে ভাষাগত দক্ষতার ওপর বেশ জোর দেওয়া হচ্ছে। নিয়োগপ্রাপ্ত কর্মীরা বেসিক বেতন হিসেবে মাসে প্রায় ২৬০০ দিরহাম (বাংলাদেশি মুদ্রায় ৮৩ হাজার টাকার বেশি) পাবেন। সঙ্গে আবাসন সুবিধাও দেওয়া হবে নিয়োগপ্রাপ্তদের। তবে কর্মীরা যেন দালালের ফাঁদে না পড়েন, সে বিষয়ে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন সংশ্লিষ্টরা।

উল্লেখ্য, দুবাইয়ে ডেলিভারির কাজে সুযোগ পান মোটরসাইকেল চালকরা। বর্তমানে সেখানে এ ধরনের কাজে নিয়োজিত কিছু বাংলাদেশি কর্মী জানান, ড্রাইভিংয়ের ক্ষেত্রে বাংলাদেশের লাইসেন্স থাকলেও আমিরাতে এসে পুনরায় লাইসেন্স নিতে হয়। তাই নতুনদের সঠিক প্রক্রিয়া অনুসরণ করে দেশটিতে প্রবেশ করার পরামর্শ দিয়েছেন তারা।
 

একুশে সংবাদ/ এস কে 

Link copied!