AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নাভালনির স্ত্রীকে গ্রেপ্তারের নির্দেশ


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০২:৪৯ পিএম, ১০ জুলাই, ২০২৪
নাভালনির স্ত্রীকে গ্রেপ্তারের নির্দেশ

রাশিয়ার সরকারবিরোধী প্রয়াত নেতা অ্যালেক্সি নাভালনির স্ত্রী ইউলিয়া নাভালনায়াকে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন দেশটির একটি আদালত। একটি ‘চরমপন্থী সংগঠনের’ সঙ্গে যুক্ত থাকার অভিযোগে মস্কোর একটি আদালত গতকাল মঙ্গলবার এ নির্দেশ দেন।

ইউলিয়া বর্তমানে রাশিয়ার বাইরে আছেন। তাঁর অনুপস্থিতিতেই আদালত তাঁকে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন। এর অর্থ, রাশিয়ার মাটিতে পা রাখার সঙ্গে সঙ্গে ইউলিয়াকে গ্রেপ্তার করা হবে। গত ফেব্রুয়ারিতে রাশিয়ার সাইবেরিয়া অঞ্চলের কারা কলোনিতে মারা যান অ্যালেক্সি নাভালনি। বন্দীদের ওপর নিষ্ঠুরতার জন্য কারাগারটি কুখ্যাত।

সাধারণত প্রচারের আলোর বাইরে থাকতে পছন্দ করা ইউলিয়া কারাগারে স্বামীর মৃত্যুর পর বিচারের দাবিতে সরব হন। ইউলিয়ার বয়স এখন ৪৭ বছর। অ্যালেক্সির মৃত্যুর পর ভ্লাদিমির পুতিন সরকারের বিরুদ্ধে স্বামীর লড়াই চালিয়ে নেওয়ার এবং ‘ভবিষ্যতে সুন্দর এক রাশিয়া গড়ার’ যে স্বপ্ন তাঁর স্বামী দেখেছিলেন, তা পূরণে কাজ করে যাওয়ার প্রতিশ্রুতি দেন ইউলিয়া।

গতকাল মঙ্গলবার আদালতের নির্দেশ আসার পর সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে নিজের সমর্থকদের বার্তা দেন ইউলিয়া। সেখানে তিনি সমর্থকদের শুধু তাঁর বিরুদ্ধে দেওয়া আদালতের নির্দেশের দিকে মনোযোগ না দিয়ে বরং রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বিরুদ্ধে লড়াইতেও মনোযোগ দিতে বলেছেন। ইউলিয়া লেখেন, ‘যখন আপনি এটা নিয়ে লিখবেন, দয়া করে মূল বিষয়টি নিয়েও লিখতে ভুলবেন না—ভ্লাদিমির পুতিন একজন খুনি এবং একজন যুদ্ধাপরাধী।

একুশেসংবাদ/প্র. আ/হা.কা

Link copied!