AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কুয়েতে আগুনে নিহতদের ৪০ জনই ভারতীয়, মোদির শোকপ্রকাশ


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৭:৫৩ পিএম, ১২ জুন, ২০২৪
কুয়েতে আগুনে নিহতদের ৪০ জনই ভারতীয়, মোদির শোকপ্রকাশ

কুয়েতের মানগাফ শহরে শ্রমিকদের আবাসিক ভবনে আগুন লেগে নিহতের সংখ্যা বেড়ে ৪৩ জনে দাঁড়িয়েছে। নিহতদের ৪০ জনই ভারতীয় নাগরিক। তাদের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। খবর হিন্দুস্তান টাইমসের।

শ্রমিকদের আবাসন কাজের জন্য ব্যবহৃত ওই ভবনের অগ্নিকাণ্ডে আহত হয়েছেন আরও অর্ধ-শতাধিক। মোদি বলেন, ভারতীয় দূতাবাস পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে এবং ক্ষতিগ্রস্তদের সহায়তা করার জন্য সেখানকার কর্তৃপক্ষের সাথে কাজ করছে।

এক এক্সবার্তায় তিনি লিখেছেন, কুয়েত সিটিতে অগ্নিকাণ্ডের ঘটনা দুঃখজনক। যারা তাদের প্রিয়জনদের হারিয়েছেন তাদের সবার প্রতি আমার সহমর্মিতা রইল। আর আমি প্রার্থনা করি, আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুক।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করও এই ঘটনায় শোক প্রকাশ করে বলেছেন, ভারতীয় রাষ্ট্রদূত ক্ষতিগ্রস্ত ক্যাম্পে গিয়েছেন।

কুয়েতের মেজর জেনারেল ইদ রাশেদ হামাদ জানান, স্থানীয় সময় সকাল ৬টার দিকে আগুনের খবর কর্তৃপক্ষকে জানানো হয়। আহত ব্যক্তিদের প্রয়োজনীয় চিকিৎসার জন্য নিকটবর্তী বিভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।

অগ্নিকাণ্ডে আহতদের যথাযথ চিকিৎসা সেবা দেওয়ার জন্য মেডিকেল দলগুলো তাদের সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে বলেও কুয়েতের মন্ত্রণালয় আশ্বস্ত করেছে।

কুয়েতে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত আদর্শ সোয়াইকা পরিস্থিতি খতিয়ে দেখতে মানগাফের ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি আল-আদান হাসপাতালেও গিয়েছিলেন যেখানে আগুনের ঘটনায় আহত ৩০ জনেরও বেশি ভারতীয় শ্রমিককে ভর্তি করা হয়েছে।

একুশে সংবাদ/ ইত্তে./ এসএডি
 

Link copied!